ধামইরহাটে মানবসেবার উদ্যোগে নিরক্ষরমুক্ত পাঠশালার উদ্বোধন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটে নিরক্ষরদের মাঝে অক্ষরজ্ঞান দানের লক্ষ্যে নিরক্ষরমুক্ত পাঠশালার উদ্বোধন করা হয়েছে। ২৯ নভেম্বর বিকেল সাড়ে ৪ টায় জয়জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিবাহিত নারী-পুরুষ এবং ষাটোর্ধ বয়স্কদের নিয়ে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মানবসেবা’র উদ্যোগে রাসেল মাহমুদের সভাপতিত্বে নিরক্ষদের মাঝে অক্ষরজ্ঞান দান কাজের উদ্বোধন করেন পৌর কাউন্সিলর আতোয়ার রহমান।

অনুষ্ঠানে সহকারী শিক্ষক সালেহ উদ্দিন, সমাজসেবক নজরুল ইসলাম, আ. সামাদ, সিনিয়র সাংবাদিক এম এ মালেক, সংগঠনের সদস্য তারিকুল ইসলাম হাবিবুর রহমান, কাহার, বাদল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মানবসেবার সভাপতি রাসেল মাহমুদ জানান, রাজশাহী কলেজে হিসাব বিজ্ঞানে স্মাতক (সম্মান)ধারী শিক্ষক দ্বারা উপজেলা প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে আমরা একটানা ২০ দিন করে বিকেল ৪টা হতে ৫টা পর্যন্ত নিয়মিত স্বাক্ষরজ্ঞান দান করা হবে, যাতে করে যুবক-বৃদ্ধ সবাই যেন অন্তত টিপসহির পরিবর্তে স্বাক্ষর প্রদান করতে পারে। এটাই এই পাঠশালার মূল্য উদ্দেশ্য। সেই সাথে বাল্য বিবাহ ও মাদকের কুফল সম্পর্কে প্রচারাভিযানও চলছে। সবশেষে উপস্থিত প্রত্যেককে ১টি করে খাতা, কলম ও ফলদ চারা বিতরণ করা হয়।