মহান বিজয়ের মাসে মুক্তিযোদ্ধা সড়ক উদ্বোধন করলেন ইউএনও

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ।।

মহান বিজয়ের মাসের প্রথম দিনে “মুক্তিযোদ্ধা নুরুল আলম” নামে পৌরসভার ফটিকা গার্লস স্কুল ও পশু হাসপাতাল সংযুক্ত একটি সড়ক উদ্বোধন করা হয়েছে। রোববার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক রুহুল আমিন মুক্তিযোদ্ধা নুরুল আলম সড়কটি উদ্বোধন করেন। প্রায় ৪ যুগেরও বেশি সময় ধরে অনাবৃষ্কিত, জঙ্গল ও দখলে থাকা রাস্তা উদ্ধার করা হয়েছিল কয়েক মাস আগেই। উদ্ধারকৃত জায়গা বেহাত হওয়া রোধে ১০০ মিটার দৈর্ঘ্যের রাস্তা এবং ড্রেইন নির্মাণের কাজ গার্লস স্কুল সড়ক এবং পশু হাসপাতাল সড়ককে সংযুক্ত করে এই নতুন সড়ক। বীর মুক্তযোদ্ধাদের সম্মানে ও তাদের স্মৃতি ধারণে বিজয়ের মাসে কৃতজ্ঞতা স্বরূপ একজন মুক্তিযোদ্ধার নামে নামকরণ করা হয় এই সড়ক। মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে এই সড়ক উদ্বোধন করেন।

এ সময় রুহুল আমিন বলেন, কারো ধারণা ছিল না এটি সড়ক। দীর্ঘ কয়েক যুগ এ সড়কের জায়গা বেদখলে ছিল। অনাবিস্কৃত, জঙ্গল ও নোংরা পরিবেশে হারিয়ে গিয়েছিল পূর্বকালের এ সড়ক। বর্তমান প্রজন্মের কেউ বলতে পারবে না এটিও একটি মানুষ যাতায়াতের পথ। এ সড়কটি নির্মাণের ফলে আবাসিক এলাকার কয়েক হাজার বসবাসকারী লোকজন ও স্কুল কলেজের ছাত্রছাত্রীরা সহজেই যাতায়াত করতে পারবে। এখন থেকে নতুন যত সড়ক নির্মাণ করা হবে সেগুলো মুক্তিযোদ্ধাদের নাম দিয়ে সড়কের নামকরণ করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, পৌর প্রকৌশলী বেলাল আহম্মদ খাঁন, ভূমি সহকারী কর্মকর্তা আকতার কামাল চৌধুরী, কাউন্সিলর সাঈদুল ইসলাম খোকন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নুর আলম, মুক্তিযোদ্ধা মোঃ রফিক, খাইরুল বশর, দিদারুল আলম, জয়নাল আবেদীন, কাজী ইকবাল, মোঃ ইদ্রীস, মোঃ মনির, কামাল উদ্দীন, ইউসুফ মাস্টার, আব্দুল মান্নান প্রমুখ