“জীবনকে বদলাতে শিক্ষার কোন বিকল্প নেই”

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

জীবন বদলাতে শিক্ষার কোনো বিকল্প নেই, প্রত্যেকেই লক্ষ্য স্থির করে সেই লক্ষে পৌছাতে চেষ্টা চালিয়ে যেতে হবে। সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তুলে নিজেকে প্রতিদ্বন্দ্বী করে নিজের সাথে নিজের প্রতিযোগিতা করে লক্ষে পৌছতে হবে।

লাখাইয়ে বুল্লা সিংহগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ে “শিক্ষা বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও আইএফআইসি ব্যাংকের পরিচালক জালাল আহম্মদ।

শুক্রবার উপজেলার বুল্লা সিংহগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ফজলুল করিমের সভাপতিত্বে ও শিক্ষক শরিফ উদ্দিনের সঞ্চালনায় শিক্ষা বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহঃকমিশনার ইয়াছিন আরাফাত রানা, আইএফআইসি ব্যাংকের ঢাকাস্থ ফেডারেশনের ব্যবস্থাপক হেলাল আহম্মদ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন শিক্ষার্থী ফাতেমা আক্তার, গীতা পাঠ করেন স্বর্না গোপ। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক মাহবুবুর রহমান। বক্তব্য রাখেন লাখাই রিপোটার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব বাহার উদ্দিন, আলীম উদ্দিন উচ্চ বিদ্যলয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এনাম আহম্মদ, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য জাকির হোসেন মেম্বার, শিক্ষার্থী সিদরাতুল মুনতাহা।

শিক্ষা বৃত্তি অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংকের উদ্দ্যোগে ১০লক্ষ টাকার চেক প্রদান করা হয়। যার লভ্যাংশ থেকে প্রতিবছর বিদ্যালয় থেকে এসএসসি পরিক্ষায় উত্তীর্ণ মেধাবী ও দরিদ্র ছাত্রীদের যারা অর্থাভাবে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত হওয়ার সম্ভাবনা আছে তাদের উচ্চ মাধ্যমিক থেকে অধ্যয়নকালীন সময়ে মাসিক হারে বৃত্তি প্রদান করা হবে।