নিকলীতে মুজিববর্ষ উদযাপনের বর্ণাঢ্য আয়োজন

খাইরুল মোমেন স্বপন, বিশেষ প্রতিনিধি ।।

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ২ দিনের বর্ণাঢ্য আয়োজন করে নিকলী উপজেলা প্রশাসন। ১১ জানুয়ারি (শনিবার) রাতে বর্ণিল আতশবাজির মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এ উপলক্ষে নেওয়া কর্মসূচির অংশ হিসাবে শনিবার সকাল ১০টায় উপজেলার নানা শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে সদরের প্রধান প্রধান সড়ক ঘুরে নিকলী জিসি পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে শেষ হয়।

সাড়ে ১১টায় নিকলীর জেলা পরিষদ অডিটরিয়ামে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনি, ৩টা থেকে ৫টা পর্যন্ত শিশু-কিশোরদের অংশগ্রহণে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যা ৭টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান, সাড়ে ৯টা পর্যন্ত “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক কনসার্ট স্যাটেলাইটে সম্প্রচার করা হয়। সাড়ে ৯টায় জেলা পরিষদ অডিটরিয়ামের সামনের পুকুর পাড়ে বর্ণিল আতশবাজি দেখতে ভিড় করে সহস্রাধিক উপজেলাবাসি।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১০ জানুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনসমূহ। সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে “ক্ষণগণনা ঘড়ি” স্থাপন ও উপজেলা পরিষদ হলরুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক এ কার্যক্রমের উদ্বোধনী সম্প্রচার করা হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন স্থানীয় শিল্পী, কলাকুশলীবৃন্দ।