“বেদের মেয়ে জোসনা”র প্রযোজক আর নেই

আমাদের নিকলী ডেস্ক ।।

চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক আব্বাস উল্লাহ শিকদার (৬৫) আর নেই। শনিবার (১৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল “বেদের মেয়ে জোসনা”র প্রযোজক ছিলেন।

সংবাদমাধ্যমকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ও পরিচালক সমিতির সাংগঠনিক সচিব কাবিরুল ইসলাম রানা।

খোরশেদ আলম খসরু বলেন, আব্বাস উল্লাহ ভাই দুই বছর ধরে অসুস্থ ছিলেন। তার স্মৃতিশক্তি লোপ পেয়েছিল। তিনি কাউকে চিনতে পারছিলেন না। নিয়মিত চিকিৎসার মধ্যেই ছিলেন। কিন্তু শনিবার আমাদের ছেড়ে বিদায় নিয়েছেন। নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার মৃত্যুতে ইন্ডাস্ট্রির অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তার মাগফেরাত কামনা করছি।

আব্বাস উল্লাহ শিকদারের মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

ফেসবুকে চিত্রনায়ক সাইমন সাদিক লিখেন, আমার প্রথম চলচ্চিত্রের প্রযোজক আব্বাস উল্লাহ শিকদার শনিবার বিকেল সাড়ে ৫টায় ইন্তেকাল করেছেন। সবাই উনার জন্য দোয়া করবেন।

আব্বাস উল্লাহ শিকদার চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দমেলার অন্যতম কর্ণধার ছিলেন। তার বাবা ছিলেন সাবেক বনানী পৌরসভার চেয়ারম্যান। তার নামেই রাজধানীর বনানীতে চেয়ারম্যান বাড়ির নামকরণ করা হয়।

তিনি “বেদের মেয়ে জোসনা”, “পাগল মন”, “মনের মাঝে তুমি”, “মোল্লাবাড়ির বউ”, “জ্বী হুজুর”সহ দর্শকনন্দিত চলচ্চিত্র প্রযোজনা করেছেন।

সূত্র : বাংলানিউজ২৪