মহাস্থানে সচেতনতা বাড়াতে ইউএনও’র লিফলেট বিতরণ ও বাজার মনিটরিং

আজিজুল হক বিপুল, মহাস্থান (বগুড়া) প্রতিনিধি ।।

বগুড়ার মহাস্থানে করোনাভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে গণমানুষের মধ্যে লিফলেট বিতরণ ও করোনা ভাইরাসকে পুঁজি করে কৃত্রিম সংকট সৃষ্টি করে কোন ব্যবসায়ী যেন নিত্যপণ্যের দাম না বাড়াতে পারে এ জন্য বাজার মনিটরিং করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলমগীর কবির।

শুক্রবার (২০ মার্চ) বিকালে উপজেলার মহাস্থান বাজারের মাংস হাটি, মৎস্য বাজার, সবজি বাজারসহ বন্দর এলাকা নিজে ঘুরে ঘুরে গণমানুষকে করোনার সচেতনমূলক পরামর্শ ও লিফলেট বিতরণ করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবিরের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও শিবগঞ্জ থানার পুলিশ কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির উপস্থিত এলাকাবাসীকে করোনাভাইরাস সম্পর্কে আরও বলেন, দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। শুধুমাত্র নিজে ও সমাজ সচেতনতার মাধ্যমেই এই ভাইরাস থেকে বাঁচা সম্ভব।

ইউএনও আলমগীর কবির আরও বলেন, বিদেশ থেকে আসা কাউকে দেখা দিলে তাকে বাধ্যতামূলক ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রেখে বিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে হবে। বিদেশ ফেরত কেউ যদি হোম কোয়ারেন্টাইনে না যায় তাহলে নিকটস্থ থানায় জানানোর জন্য সবাইকে বলেন।

এরপর তিনি করোনাভাইরাসের অজুহাতে সংকট দেখিয়ে কেউ যেন দ্রব্যমূল্য বাড়াতে না পারে এজন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং করেন। তিনি মহাস্থান কলাবাজার, চালবাজার, ডাল, আটা, ডিম, ময়দা, পেয়াজ, রসুন আদা, তেল, মসলাসহ কাচা তরিতরকারী বাজার ঘুরে দেখেন এবং ব্যবসায়ীদের দোকানে ন্যায্যমূল্য তালিকা ঝুলিয়ে রাখার জন্য বলেন।