করোনাভাইরাস প্রতিরোধে হাটে ক্রেতাদের হাত ধুয়ে দিল মানবসেবা

আবু মুছা স্বপন, ধামইরহাট নওগাঁ প্রতিনিধি ।।

নোভেল করোনাভাইরাসে গোটা বিশ্ব যখন প্রকম্পিত, আতংকগ্রস্ত, সেই সময় নওগাঁর ধামইরহাটে করোনাভাইরাস প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মানবসেবা। উপজেলার সর্ববৃহৎ হাট রোববারের হাটে প্রায় ১০ হাজার লোকের সমাগম হয়। ২২ মার্চ সকাল থেকে দিনব্যাপী হাটে প্রবেশের দুই ফটকে ১০টি করে ড্রাম বসিয়ে ক্রেতাদের হাত ধুয়ে দেওয়া ও লিফলেট বিতরণ করা হয়।

সকাল ১০টায় এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস। সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রায় ৫ হাজারের অধিক ক্রেতার হাত ধুয়ে দেওয়া হয়েছে বলে সংগঠনের সভাপতি রাসেল মাহমুদ জানান। এর আগে পুরো হাটে মানবসেবার সংগঠনের সভাপতি রাসেল মাহমুদ ও তার সদস্যরা জীবানুনাশক স্প্রে করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসা মো. আরাফাত ইমাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা হাফসা খাতুন ইলা, সংগঠনের সদস্য মাসুদ রানা, আরাফাত হোসেন, সোহেল রানা, আসাদুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, নওগাঁ জেলায় প্রায় ৮ শতাধিক বিদেশ ফেরতের মধ্যে ধামইরহাটে বর্তমানে ২৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন, ৩ জনকে রিলিজ দেওয়া হয়েছে। তারা সম্পূর্ণ সুস্থ্য রয়েছেন বলে স্বাস্থ্য প্রশাসক ডা. স্বপন কুমার বিশ্বাস জানিয়েছেন।