অষ্টগ্রামে লোকজন মানছে না ঘরে থাকার নির্দেশ

মোঃ নজরুল ইসলাম, অষ্টগ্রাম প্রতিনিধি ।।

কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলায় লোকজন মানছে না ঘরে থাকার নির্দেশ। সামাজিক দূরত্ব বজায় রেখে চলতেও রয়েছে আপত্তি। গতকাল বুধবার উপজেলার বিভিন্ন এলাকা ও হাটবাজার ঘুরে এমন দৃশ্যই চোখে পড়ে।

দেশের বিভিন্ন স্থানে কর্মরত লোকজন করোনা পরিস্থিতিতে ছুটিতে থাকায় গ্রাম এখন লোকে লোকারণ্য। চায়ের স্টল, রাস্তাঘাট ও হাট-বাজারে নিরাপদ দূরত্ব বজায় না রেখেই আড্ডা দিতে দেখা যায় লোকজনকে। রাস্তাঘাটে বেশ কিছু রিক্সা, অটোরিক্সাও চোখে পড়ে।
নামপ্রকাশে অনিচ্ছুক এক রিক্সাচালক জানান, কয়েকদিন গাড়ি না চালাইয়া আমরা না খাইয়া আছি। এ অবস্থা চলতে থাকলে আমরা করোনা ছাড়াই না খাইয়া মইরা যামু।

এক অটোরিক্সা চালক জানান, কাজ করতে না পেরে বউ-বাচ্চা নিয়া খুব কষ্টে আছি। এ পর্যন্ত আমরা সরকারি কোন অনুদানও পাইনি। তাই বাইচা থাকার তাগিদে গাড়ি লইয়া বাইর অইছি।

উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বললে তারা জানান, অষ্টগ্রামের লোকজন মানছে না সামাজিক দূরত্ব ও ঘরে থাকার নির্দেশ। প্রশাসনের লোকজন তাদের টহল অব্যাহত রাখলেও তা কোন ফল বয়ে আনছে না। যা এই করোনা পরিস্থিতিতে ভয়াবহ আকার ধারণ করতে পারে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল আলম এ প্রতিনিধিকে জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। আজ বৃহস্পতিবার সেনাবাহিনী আসছে, প্রয়োজনে জনস্বার্থে আমরা হার্ডলাইনে যাব।