নিকলীতে আসছেই নারায়ণগঞ্জ থেকে, মানছে না কোয়ারেন্টাইন

আব্দুল্লাহ আল মহসিন, বিশেষ সংবাদদাতা ।।

থামছে না নারায়ণগঞ্জ থেকে আসা, আর মানছে না হোম কোয়ারেন্টাইন। আতংকিত নিকলী উপজেলার সিংপুর। সিংপুর থেকে বাজার থেকে প্রত্যক্ষদর্শী একজন মুঠোফোনে এই প্রতিবেদককে জানান, বুধবার (১৫ এপ্রিল) রাতে নারায়ণগঞ্জের আলিগঞ্জ থেকে নৌপথে সিংপুর ঘাটে এসে একটি স্টিলবডি নৌকা থামে। এতে নারায়ণগঞ্জের আলীগঞ্জ থেকে আগত তিনটি পরিবারের সদস্যরা নামেন।

নিকলীতে ফেরা প্রায় সবাই আলীগঞ্জ ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। তিনটি পরিবার হচ্ছে- জিয়ো (২১), বাবলু (২০) এবং অপরজনের নাম জানা যায়নি। তাদের গ্রামের বাড়ি সিংপুর বাজারের উত্তর পাশে, নদীর তীরে গাজীপুর নতুন গ্রামে। এই গ্রামের আরো ১০ থেকে ‌১২টি পরিবার গ্রামে আসার জন্য অপেক্ষা করছে বলে জানা গেছে।

সব থেকে আতঙ্কের বিষয় হলো, নারায়ণগঞ্জ ফেরত ব্যক্তিরা মানছেন না কোনো ধরনের নিয়মকানুন। হোম কোয়ারেন্টাইনের সরকারি বাধ্যবাধকতা থাকা সত্ত্বেও তারা গ্রামের সর্বত্র স্বাভাবিকভাবে চলাচল করছেন। এখনই এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা না নিলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে এলাকাবাসী শঙ্কা প্রকাশ করছেন।

বিভিন্ন জাতীয় সংবাদমাধ্যমে প্রকাশ, গত মঙ্গলবার (১৪ এপ্রিল) দিবাগত রাতে নারায়ণগঞ্জ থেকে কিশোরগঞ্জের উদ্দেশে বেশ কয়েকটি ট্রলার, ট্রাক ও পিকআপ ছেড়ে আসার কথা ছিল। স্থানীয় পুলিশ প্রশাসন বিষয়টি জানতে পেরে সেখান থেকে শতাধিক নারী-পুরুষকে আটক করে নিয়ে যায়।

Similar Posts

error: Content is protected !!