ধামইরহাটে ১৭ গ্রামের ৪ শতাধিক বাড়িতে খাবার দিলেন ইউপি সদস্য

আবু মুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) ।।

প্রাণঘাতি কোভিড-১৯ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। এমন মুহূর্তে ঘরে বন্দি থাকা কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন ইউপি সদস্য আব্দুস সালাম।

জানা গেছে, ১নং ধামইরহাট ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম (ফুল্টু) নিজ ওয়ার্ডের পাশাপাশি পুরো ইউনিয়নের ১৭ গ্রামে কর্মহীনদের তালিকা করে তাদের বাড়িতে নিজ হাতে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী।

ইউপি আব্দুস সালাম (ফুল্টু) জানান, ধামইরহাট ইউপির অধীনে ৯টি ওয়ার্ডের তালিকা তৈরি করেছি এবং মোট ৪২৭ পরিবারের প্রত্যেককে ৩ কেজি ৮শ’ গ্রাম আটা ও ১ কেজি আলু আমি নিজহাতে কর্মহীনদের বাড়ি বাড়ি পৌছে দিয়েছি। তিনি আরও জানান, প্রথমে ৩৮৭ পরিবারের তালিকা করলেও ২৩ এপ্রিল দুপুর পর্যন্ত ৯ নম্বর ওয়ার্ডভুক্ত জগদল ও ছোট শিবপুর গ্রামো অনেক নিম্নমধ্যবিত্ত যারা কারো কাছে হাত পাততে পারে না, এই শ্রেণির আরও ৪০ পরিবার কষ্টে দিনযাপন করছে এমন খবর পেয়ে তাদেরকেও আকস্মিক তাদের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী দিয়েছি। প্রয়োজনে সংকট পরিস্থিতিতে সরকার ও প্রশাসনের আহ্বানে সাড়া দিতে সর্বদা প্রস্তুত থাকবো।

ভুক্তভোগী ডাঙ্গাপাড়া গ্রামের নিশিরানী ও রুপনারায়ন (শল্পী) গ্রামের সাহেরা বানু বলেন, সালাম মেম্বারের সহযোগিতায় আমরা উপকৃত হয়েছি। অন্য এলাকার মেম্বার হয়েও আমাদের সহযোগিতা করেছেন এজন্য আমরা মেম্বারের জন্য দোয়া করছি।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল পুরো ইউনিয়নের ৯টি ওয়ার্ডে তালিকাভুক্ত ওইসব পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম নিজ গ্রাম থেকে শুরু করেন।

Similar Posts

error: Content is protected !!