ধামইরহাটে জেএসসি বৃত্তিতে শীর্ষে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়

আবু মুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) ।।

নওগাঁর ধামইরহাটে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ধামইরহাট উপজেলায় ট্যালেন্টপুলে ২৪ জন, সাধারণে ৩২ জন বৃত্তি পেয়েছে। বরাবরের মত ধামইরহাট উপজেলার খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠান চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় এবারও জেএসসি বৃত্তি পরীক্ষা-২০১৯ এ শীর্ষে রয়েছে।

পরিসংখ্যানে দেখা গেছে, উপজেলায় ২৮টি বিদ্যালয়ের মধ্যে ১০ বিদ্যালয়ে ট্যালেন্টপুল ও সাধারণে ৫৬ জন বৃত্তি পেয়েছে। পুরো উপজেলায় ২৪টি ট্যালেন্টপুলের মধ্যে ১৬টি ও ৩২টি সাধারণের মধ্যে ১৩টি পেয়েছে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। আর সাধারণ ১০টি ও ট্যালেন্টপুলে ৪টি বৃত্তি পেয়ে ২য় স্থানে রয়েছে সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়। এছাড়াও বালিকা, হরিতকীডাঙ্গা, আগ্রাদ্বিগুন, দেবীপুর ইসবপুরে ২টি করে এবং আড়ানগর, রাঙ্গামাটি ও খেলনা উচ্চ বিদ্যালয়ে ১টি করে বৃত্তি পেয়েছে। বাকী ১৮টি বিদ্যালয়ে কোন গ্রেডেই বৃত্তি না পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন অভিভাবক মহল।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী বলেন, ফলাফলে আমরা শিক্ষক ও শিক্ষার্থীরা খুশি। এই ধারাবাহিকতা আমরা ইতিপূর্বেও ধরে রেখেছি, ভবিষ্যতেও আরও বেশি বেশি বৃত্তি পেতে প্রাণপণ কাজ করে যাবো ইনশাআল্লাহ। তবে অতীতের চেয়ে বর্তমানে শিক্ষা ও পাঠদানে অনেক এগিয়ে আছে সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, যার ফলে এখন অনেক ভাল রেজাল্ট হচ্ছে বলে প্রধান শিক্ষক আব্দুর রহমান সাবু জানান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান জানান, ২০১৯ সালে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল ইতিপূর্বেই প্রকাশ করা হয়েছে। আজকে মাধ্যমিক পর্যায়ের ফল প্রকাশিত হয়েছে। মাদরাসা বোর্ড তারা আলাদাভাবে এই ফলাফল প্রকাশ করে থাকে।