দেশের প্রথম “ই-অ্যাওয়ারনেস অলিম্পিয়াড”-এর ফেসবুক লাইভ ইভেন্ট

তরুণ-তরুণীদের মাঝে সাইবার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশে প্রথমবারের মতো চালু করা হয়েছে “ই-অ্যাওয়ারনেস অলিম্পিয়াড”। ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে সাধারণত নবম শ্রেণি হতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরাই বেশি ঝুঁকিতে থাকে। ইন্টারনেট ব্যবহারকারী শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্ত্বাবধানে ইউএসএইড’র অবিরোধ : সহনশীলতার পথে কর্মসূচির সহযোগিতায় ডিনেট “উগ্রবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের জন্য ই- অ্যাওয়ারনেস” প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্পের অংশ হিসেবে ডিনেট শিক্ষার্থীদের জন্য www.cyberchamp.com.bd ওয়েবসাইটটিতে আকর্ষণীয় অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে।

২০ রাউন্ড অনলাইন কুইজ প্রতিযোগিতা শেষে ওয়েবসাইটের সেরা ৪০০ শিক্ষার্থীকে নিয়ে অনলাইন অলিম্পিয়াড হিসেবে ফাইনাল রাউন্ডটি অনুষ্ঠিত হবে। আগামী ৮ মে ২০২০-এ ফেসবুক লাইভে অনুষ্ঠিত হবে দেশের প্রথম “ই-অ্যাওয়ারনেস অলিম্পিয়াড”-এর ফাইনাল রাউন্ড। প্রায় এক ঘণ্টা ৩০ মিনিট জুড়ে এই অলিম্পিয়াডের ফেসবুক লাইভ অনুষ্ঠানটিতে সকল অংশীদার, পৃষ্ঠপোষক, অতিথি এবং অংশগ্রহণকারীরা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান, “ইউএসএইড’র ‘অবিরোধ : সহনশীলতার পথে” প্রোগ্রাম চিফ অব পার্টি জেরোম সায়ার, ইউএসএইড’র গভর্নেন্স ও সিভিই বিষয়ক উপদেষ্টা রুমানা আমিন এবং ডিনেট-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম সিরাজুল হোসেন।

ইউএসএইড’র “অবিরোধ : সহনশীলতার পথে” প্রোগ্রামের অধীনে “উগ্রবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের জন্য ই-অ্যাওয়ারনেস” প্রকল্পটির পক্ষ থেকে সাইবার সুরক্ষা সম্পর্কিত বিষয়ে প্রথমবারের মতো আয়োজিত “ই-অ্যাওয়ারনেস অলিম্পিয়াড” অনুষ্ঠানটিতে অংশগ্রহণের জন্য সবাইকে আমন্ত্রণ জানানো হচ্ছে। অনুষ্ঠানটি www.facebook.com/cyberchamp2020 পেজটিতে লাইভ অনুষ্ঠিত হবে। সংবাদ বিজ্ঞপ্তি

Similar Posts

error: Content is protected !!