ধামইরহাটে বসেই ভার্চুয়াল আদালতে জামিন করালেন অ্যাডভোকেট আশরাফুদ্দৌলা নয়ন

আবু মুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) ।।

নওগাঁর ধামইরহাটে ঘরে বসে অনলাইনে ভার্চুয়াল আদালতে ভিডিও কনফারেন্সে শুনানির মাধ্যমে আসামির জামিন করালেন অ্যাডভোকেট আশরাফুদ্দৌলা নয়ন। হয়রানী ছাড়াই অল্প সময়ে জামিন পেয়ে খুশি ভুক্তভোগীর পরিবার।

প্রাপ্ত তথ্যে জানা যায়, জামিনপ্রাপ্ত আসামি পত্নীতলা উপজেলার শীতল বাজার গ্রামের মৃত আকবর আলীর ছেলে সাইদুল ইসলাম। তিনি নওগাঁ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জি আর ২০০/২০২০ নং মামলার আসামি। বর্তমান সরকার সারা দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ভার্চুয়াল আদালত সিস্টেম চালু করে।

১৮ মে নওগাঁর ১১ উপজেলার সকল মামলার আসামিদের প্রথম জামিন শুনানি শুরু হলে ওই মামলার নিয়োগপ্রাপ্ত আইনজীবী আশরাফুদ্দৌলা নয়ন তার ধামইরহাট উপজেলার আবিলাম গ্রামে নিজ বাড়ি থেকে অনলাইনে ভার্চুয়াল আদালতে শুনানিতে অংশগ্রহণ করেন। এতে নওগাঁ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক ৫ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন।

অ্যাডভোকেট আশরাফুদ্দৌলা নয়ন বলেন, ডিজিটাল বাংলাদেশে এমন একটি উদ্ভাবনী প্রযুক্তির অপেক্ষায় ছিলাম আমরা। এই প্রযুক্তি (ভার্চুয়াল আদালত) ব্যবহারের মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও সামাজিক দূরত্ব বজায় থাকছে, যেটি একটি সরকারের যুগান্তকারী পদক্ষেপ।

এদিকে জামিনের খবর পেয়ে আসামি সাইদুল ইসলামের পরিবারের লোকজন আনন্দে আত্মহারা হয়েছেন। এ বিষয়ে জামিনপ্রাপ্ত আসামির ছেলে একাদশ শ্রেণির শিক্ষার্থী আলামিন হোসেন বলেন, নওগাঁ কোর্টে না গিয়েই ঘরে বসে ও ঈদের আগে বাবা অনলাইনে আদালত হতে জামিন পাওয়ায় আমি খুবই আনন্দিত। সরকারের এই যুযোপযোগী সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই।

Similar Posts

error: Content is protected !!