দক্ষিণ জাল্লাবাদ ও শাহপুরে গভীর রাতে গরু চুরি

নিজস্ব প্রতিনিধি ।।

নিকলী উপজেলার জারইতলা ইউনিয়নের দক্ষিণ জাল্লাবাদ পূর্বহাটির মৃত আফতাব উদ্দিনের বাড়ির গোয়ালঘর থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে (২১ মে) একটি গাভী ও একটি বকনা বাছুর চুরি হয়েছে।

আফতাব উদ্দিনের দুই ছেলে মো. সুজন মিয়া ও শ্যামল মিয়া সৌদি আরব প্রবাসী। বাড়িতে থাকেন তাদের বৃদ্ধা মা এবং স্ত্রী-সন্তানেরা। সুযোগসন্ধানী চোরেরা বৃহস্পতিবার দিবাগত রাতের কোনো এক সময় গরু দু’টি নিয়ে পালিয়ে যায়। এ সময় চুরি যাওয়া গাভীটির ছোট্ট বাছুরটি নিতে পারেনি।

এলাকাবাসী জানায়, করোনা পরিস্থিতির আগে এলাকায় নিয়মিত পুলিশ টহল ছিল। এই সময়ে স্বাভাবিক টহল না থাকায় এ ধরনের চুরি ঘটতে পারে বলে তাদের ধারণা। এ ঘটনার সাথে জড়িত চোরদের আইনের আওতায় আনার দাবি জানান স্থানীয়রা।

উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির ফলে প্রবাসী ছেলেদের আয়-উপার্জন না থাকায় রেমিটেন্স পাঠানো বন্ধ। এ অবস্থায় পরিবারটির চলমান আয়ের উৎস ছিল গরুর দুধ বিক্রির টাকা।

এদিকে শুক্রবার দিবাগত রাত (২২ মে) জারইতলা ইউনিয়নের শাহপুর গ্রামের চান্দু মিয়ার গোয়ালঘর থেকে একটি গরু চুরি হয়েছে। এ সময় চোরেরা গরু নিয়ে গেলেও তাদের ব্যবহৃত মোবাইল ফোনটি গোয়াল ঘরে ফেলে যায়।