হোসেনপুরে সন্ত্রাসী হামলার বিচার দাবিতে প্রভাষকের সংবাদ সম্মেলন

আমাদের নিকলী ডেস্ক ।।

কিশোরগঞ্জের হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজের রসায়ন বিভাগের প্রভাষক ফররুখ আহমেদের ওপর সন্ত্রাসী হামলার বিচার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ জুন) দুপুরে ওই শিক্ষা-প্রতিষ্ঠানের একটি কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রভাষক ফররুখ আহমেদ।

তিনি জানান, একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি আবু মুসা ও আবদুল গাফফার সম্রাট গংরা গত ২১ মে বিকেলে আমার বড় ভাই শিক্ষক রেজাউল করিম মোজাম্মেল, ছোট ভাই ইকরাত ও তার ওপর সন্ত্রাসী হামলা চালায়। এতে আহত হলে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য ছোট ভাই ইকরাতকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। এ ঘটনায় হামলাকারীদের নামে হোসেনপুর থানায় মামলা দায়ের করা হয়। এরপর থেকে ওই চিহ্নিত সন্ত্রাসীরা মামলা তুলে নিতে হত্যার হুমকিসহ বিভিন্নভাবে চাপ সৃষ্টি করছেন।

তিনি আরও জানান, সন্ত্রাসীদের ভয়ে নিজের পরিবারের সদস্যরা বাড়ি থেকে বেরোতে পারছেন না। মামলা হলেও আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাই ভয়ে এক রকম গৃহবন্দি অবস্থায় কাটাতে হচ্ছে পুরো পরিবারকে। সংবাদ সম্মেলন থেকে দ্রুত আসামিদের গ্রেফতার ও সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে ওই কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এএসএম জহির রায়হানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে সকালে সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে স্মারকলিপি জমা দেন ভুক্তভোগীরা।

সূত্র : বাংলানিউজ২৪