নানশ্রীতে আওয়ামী লীগ নেতার দাফন সম্পন্ন

মোঃ হেলাল উদ্দিন, বিশেষ সংবাদদাতা ।।

কিশোরগঞ্জের নিকলী উপজেলার কারপাশা ইউনিয়নের নানশ্রী গ্রামের ০১ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আবুল কাশেম ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহী ওয়াইন্না ইলাইহী রাযিউন। বৃহস্পতিবার (৪ জুন) বিকালে নানশ্রী ফুটবল খেলার মাঠে শতশত মানুষের উপস্থিতিতে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

আবুল কাশেম ইউনিয়ন আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা ছিলেন। কারপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মরহুম ফাইজুল হক খান (মাখনের) একনিষ্ঠ সহচর। এ সহজ সরল মানুষের মৃত্যুর মধ্যে দিয়ে আওয়ামি লীগ একজন ত্যাগী নেতাকে হারালো। মাখন চেয়ারম্যানের মৃত্যুর পর ২০১০-২০১১ সাল পর্যন্ত তিনি কারপাশা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি একজন সৎ মানুষ ছিলেন; মহামারি করোনার মাঝেও বিপুল মানুষের উপস্থিতি তা প্রমাণ করে।

নানশ্রীসহ কারপাশা ইউনিয়নের শত শত মানুষ তার জানাজায় অংশ নেন। হাবিবুর রহমানের সঞ্চালনায় জানাজা অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম। এ সময় তিনি বলেন, কিশোরগঞ্জ-৫ নিকলী-বাজিতপুর আসনের এমপি আলহাজ্ব আফজাল হোসেন আওয়ামী লীগ নেতা আবুল কাশেমের মৃত্যুতে শোক জানিয়েছেন। শোকাহত পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানিয়েছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.এম. রুহুল কুদ্দুস ভূঞা জনি বলেন, আমরা একজন দেশপ্রেমিক আওয়ামী লীগের নেতাকে হারালাম। যার শূন্যতা পূরণ হওয়ার নয়। মহান আল্লাহ যেন তাঁকে বেহেশত নসিব করেন।

আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম ভূইয়া, কারপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাকি আমান খান (আমান) প্রমুখ। জানাজায় ইমামতি করেন মাওলানা আলা উদ্দিন।