পদোন্নতিতে যুগ্মসচিব কিশোরগঞ্জের ওয়াহিদুল ইসলাম

মোঃ হেলাল উদ্দিন, বিশেষ সংবাদদাতা ।।

বাংলাদেশের ঐতিহাসিক জেলা কিশোরগঞ্জ যেখানে তিনজন মহামান্য রাষ্ট্রপতি প্রয়াত সৈয়দ নজরুল ইসলাম, প্রয়াত জিল্লুর রহমান ও ভাটির শার্দুল আব্দুল হামিদের জন্মস্থান। সে মাটির আলোকিত আরেক মানুষ সদর উপজেলার যশোদল গ্রামের (কালিকা সরকার বাড়ি) শিক্ষা পরিবারের সন্তান মোঃ ওয়াহিদুল ইসলামকে প্রশাসনে যুগ্মসচিব হিসেবে সরকার পদোন্নতি দিয়েছেন। বর্তমানে তিনি মাদারিপুরের জেলা প্রসাশক হিসাবে দায়িত্ব পালন করছেন।

তিন বছর যাবত সেখানে সুনামের সাথে তিনি কর্মরত থাকার পর এ পদোন্নতি লাভ করলেন। গতকাল শুক্রবার (৫ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১২৩ জন কর্মকর্তাকে সরকারের যুগ্ম-সচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে নিয়োগ প্রদান করা হল।

দেশ ও জাতির প্রতি রয়েছে তার অকুণ্ঠ আস্থা, বিশ্বাস এবং হৃদয়ে লালন করেন দেশপ্রেম ও সবুজ বাংলার উন্নয়ন। শক্ত হাতে জেলা প্রশাসকের দায়িত্ব পালন করে মাদারিপুরে প্রশাসন ও সাধারণ মানুষের কাছে আস্থাবান পরিচিতি লাভ করেন। ব্যক্তি জীবনে একজন বিনয়ী এবং সাদা মনের মানুষ হিসাবে খ্যাতি রয়েছে তার।

এলাকার বিশিষ্টজনের সাথে কথা বলে জানা যায়, ছাত্রজীবনে তিনি ছিলেন অসাধারণ মেধাবী ও বিনয়ী মানুষ। পরিবারে ৯ ভাই ও দু’বোনের মধ্যে তিনি দ্বিতীয় ছেলে। এ পদোন্নতি লাভের পর এলাকার বিশিষ্টজন, সামাজিক সংগঠন, আত্মীয় স্বজনেরা তাকে অভিনন্দন জানিয়েছেন।

পদোন্নতি লাভ করায় মোঃ ওয়াহিদুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, মাদারিপুরে মাননীয় প্রধানমন্ত্রীর নিজ নামে বিভিন্ন প্রতিষ্ঠান এবং মাদারিপুরের মেগাপ্রকল্প, প্রধানমন্ত্রীর মহামারি করোনার ত্রাণ নিয়ে কাজ করেছি। এসব কাজে সরকার আমার প্রতি আস্থা রেখেছে। প্রধানমন্ত্রীর উপর অনুগত থেকে দেশ এবং জনগণের জন্য কাজ করে যাবো। যারা আমাকে পদোন্নতি দিয়েছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।