ধামইরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

আবু মুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) ।।

ধামইরহাটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২০১৯-২০ অর্থবছরের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়কা কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী, বাই সাইকেল, অগভীর নলকূপ ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

২১ জুন দুপুর ১২টায় ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ১ম থেকে ৫ম শ্রেণির ৫১ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি ও বাই সাইকেল বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী। এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে ২০টি বাই সাইকেল ও নগদ বৃত্তির অর্থ বিতরণ করা হয়।

ইউএনও অফিসের প্রশাসনিক কর্মকর্তা তরুন চন্দ্র জানান, ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ৮০০ টাকা, ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণিতে ১ হাজার ৫০০ টাকা, ৯ম থেকে ১০ম শ্রেণিতে ২ হাজার টাকা, একাদশ-দ্বাদশ শ্রেণিতে ৩ হাজার ২০০ টাকা ও উচ্চশিক্ষা স্তরে ৪ হাজার ৫শত টাকা করে মোট ২শত ৩ জন শিক্ষার্থীর মাঝে ৪ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও শিক্ষা উপকরণ হিসেবে পেন্সিল, খাতা, জ্যামিতি বক্স, স্বাস্থ্য উপকরণ হিসেবে ওয়াটার পট, হ্যান্ডওয়াশ, ছাতা বিতরণসহ জমি আছে ঘর নেই এমন ২০ জন নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের সদস্যদের মাঝে সেমিপাকা বাড়ি নির্মাণ করা হবে।

বিতরণকালে ধামইরহাট থানার নবাগত অফিসার ইনচার্জ আব্দুল মমিন, উপজেলা সমাজসেবা অফিসার সোহেল রানা, একাডেমিক সুপারভাইজার কাজল সরকার, উপজেলা প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিক এম এ মালেক, সভাপতি আবু মুছা স্বপন, সম্পাদক মেহেদি হাসান, সাংবাদিক মোতারফ হোসেন মুকুল, পাস্কায়েল হেমরম, অরিন্দম মাহমুদ, রাসেল মাহমুদ, উপজেলা পারগানা সেবাস্তিয়ান হেমরম, আদিবাসী নেতা ইশ্বর মার্ডি, বিশ্বনাথ টুডু প্রমুখ উপস্থিত ছিলেন।