সাকিবের আসল কোচ কে, জানেন কি!

আমাদের নিকলী ডেস্ক ।।

বাংলাদেশ ক্রিকেটের প্রাণভ্রমরা সাকিব আল হাসান। এক যুগেরও বেশি সময় ধরে দেশের ক্রিকেটের সব অর্জন-বিসর্জনের সঙ্গী এ ক্রিকেটার। তার অসাধারণ নৈপুণ্যে বাংলাদেশ ক্রিকেট অনেক দূর এগিয়ে গেছে। বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার বহু কোচের অধীনে নিজেকে তৈরি করেছেন। তবে তার আসল কোচ কে জানেন?

সাকিবের সত্যিকারের কোচ স্ত্রী উম্মে আহমেদ শিশির। বিষয়টি শিশিরই জানিয়েছেন ফেসবুকে।

১২-১২-২০১২ ম্যাজিক তারিখে সাকিব আল হাসানের সঙ্গে গাঁটছড়া বাঁধেন উম্মে আহমেদ শিশির। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে বিয়ে করলেও ক্রিকেট খুব একটা বুঝতেন না শিশির। কিন্তু সময়ের ব্যবধানে সাকিবের ব্যক্তিগত কোচ বনে যান তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে তেমনই মজার স্মৃতি শেয়ার করেছেন দেশসেরা ক্রিকেটারের স্ত্রী।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে দু’টি ছবি কোলাজ করে পোস্ট করেন শিশির। যেখানে দু’টি বিশ্বকাপের স্মৃতি তুলে ধরেছেন তিনি। একটি হলো– ২০১৫ বিশ্বকাপ, অন্যটি ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ।

২০১৫ বিশ্বকাপের ছবিটায় দেখা যাচ্ছে, চোখে রোদচশমা পরে উদাস দৃষ্টিতে তাকিয়ে আছেন। মনে হচ্ছে মাঠের খেলায় তেমন মন নেই তার। অথচ সেই মুহূর্তে ম্যাচে ছিল চরম উত্তেজনা। স্কটল্যান্ডের ৩০০ ছাড়ানো ইনিংস টপকাতে বাংলাদেশের ২৫ বলে দরকার ১৯ রান। জয়ের পথে সাকিবরা।

অন্যদিকে ২০১৯ সালের ছবিতে একেবারেই ভিন্নরূপ। যেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সে ম্যাচটায় দুর্দান্ত সেঞ্চুরির দ্বারপ্রান্তে সাকিব। তখন টিভি পর্দায় ভেসে ওঠে শিশিরের চিন্তাভরা মুখ। ম্যাচটিতে অবশ্য লিটন-সাকিবের ব্যাটে সহজেই জয় তুলে নেয় বাংলাদেশ।

এ নিয়ে ক্যাপশনে শিশির লিখেছেন– “দুই বিশ্বকাপে আমি, ২০১৫ ও ২০১৯। যখন ক্রিকেট সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না বনাম ক্রিকেট নিয়ে আমি এতটাই অভিজ্ঞ যে আমার স্বামীর ব্যক্তিগত কোচ হয়ে যাওয়ার পথে!”

My 2 World Cup 2015 and 2019, when I had no clue about cricket vs when I’m a pro at cricket and 1 step away from becoming my husband’s personal coach! Kheekzz😎

Posted by Sakib Ummey Al Hasan on Monday, 29 June 2020