প্রয়াত স্বাস্থ্য পরিদর্শক ও নাট্যব্যক্তিত্ব রনজন সরকারের শ্রাদ্ধ অনুষ্ঠিত

কটিয়াদী প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার পরিকল্পনা পরিদর্শক রাজীব কুমার সরকারের পিতা অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক, হোমিও চিকিৎসক ও উপজেলার নন্দিত নাট্যব্যক্তিত্ব রনজন সরকারের আদ্যশ্রাদ্ধ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ জুলাই) কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের নিজ বাড়ি বানিয়াগ্রামে শ্রাদ্ধ অনুষ্ঠিত হয়। এসময় স্ত্রী, পুত্র, কন্যা, আত্মীয়-স্বজনসহ শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত থেকে পরলোকের আত্মার শান্তি কামনা করেন।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল (এমপি) তার মৃত্যুতে গভীর শোক ও আত্মার শান্তি কামনা করেছেন। এছাড়াও সেন্টার ফর বাংলাদেশ থিয়েটার (সিবিটি) ঢাকা সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, কটিয়াদী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, কটিয়াদী স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন, কটিয়াদী উপজেলা কর্মচারী কল্যাণ ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ওনার আত্মার প্রতি শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শিক্ষা জীবনে তিনি আচমিতা জর্জ ইনস্টিটিশন থেকে ‘ইসলাম শিক্ষা’য় লেটার মার্কসসহ মানবিক বিভাগ থেকে ১৯৬৭ সালে মাধ্যমিক এবং ময়মনসিংহ আনন্দ মোহন কলেজে মানবিক বিভাগ থেকে ১৯৭২ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯৮৭ সালে ব্যাচেলর অব আর্টস (বি,এ) পাস করেন।

বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা থেকে তিনি ২০০০ সালে (ডিএইচএমএস) কোর্স সম্পন্ন করেন।

চাকুরি জীবনে তিনি কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) হিসেবে অবসরে যান।

উল্লেখ্য, গত ২২ জুন (সোমবার) দিবাগত রাত ১২টায় কটিয়াদী উপজেলার বানিয়াগ্রাম গ্রামের নিজবাড়িতে তিনি পরলোক গমন করেছেন। তিনি উচ্চমাত্রার ডায়াবেটিকসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।