বাজিতপুরে ব্যাটারিচালিত অটোসহ কিশোর নিখোঁজ

মহি উদ্দিন লিটন, বাজিতপুর সংবাদদাতা ।।

কিশোরগেঞ্জর বাজিতপুরে ব্যাটারিচালিত অটোসহ রাব্বী নামে এক কিশোরকে খুঁজে পাওয়া যাচ্ছে না। গত মঙ্গলবার রাত আনুমানিক ৭টার পর থেকে তিনি নিখোঁজ রয়েছেন। নিখোঁজ রাব্বী রস্তমপুর গ্রামের নিলু মিয়ার ছোট ছেলে।

পরিবার, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব গত দুইদিন ধরে উপজেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন থানা, হাসপাতাল, বাজার-ঘাটে সন্ধান করেও রাব্বীর কোনো খোঁজ পাচ্ছে না। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে গত বুধবার বাজিতপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এদিকে তিন দিন ধরে ছেলের সন্ধান না পেয়ে রাব্বীর মা-বাবা কান্নায় ভেঙ্গে পড়ছেন।

জিডির বর্ণনা মতে, মঙ্গলবার আনুমানিক ৪টার সময় রাব্বী অটো নিয়ে বাড়ি থেকে বের হয়। সন্ধ্যা ৭টায় চাচাত ভাতিজা কাইয়ুমের সঙ্গে মোবাইলে শেষ কথা বলেন রাব্বী।

কাইয়ুম বলেন, “আমি রাব্বিরে জিগাইছি তুই এহন কই। হে বলছে, আমি সুলমানের নাতি সাচ্চুরে লইয়া বাজিতপুর আইছি। এরপর থেকে তার মোবাইল বন্ধ। অটো গাড়িরও কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।”

এলাকাবাসীর অভিযোগ, এলাকার সাচ্চুর বিরুদ্ধে অভিযোগ থাকলেও প্রভাবশালীর ছেলে হওয়ায়, অন্যদিকে রাব্বীর পরিবার দরিদ্র হওয়ায় এ বিষয়ে থানা প্রশাসন এখনও কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না।

ভাগলপুর তদন্ত কেন্দ্র কর্মকর্তা এসআই জাহাঙ্গীর আলম জানান, গত রাতে অভিযুক্ত সাচ্চুর বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে নিখোঁজ রাব্বীর মোবাইল নম্বর ট্রেকিং করে ঘটনার দিন কোথায় ছিল, কার সঙ্গে কথা বলেছে তা বের করার চেষ্টা চলছে।

রাব্বীর বড় ভাই সাদেক কান্নাজড়িত কণ্ঠে বলেন, “আমার ভাইরে হে হয়ত গাড়ির লাইগ্যা মাইরা ফালাইছে। হে আমার ভাইরে কয়েক দিন আগেও প্রস্তাব দিছে, সন্ধ্যার পরে বাংলা বাজার থেইক্কা তিনজন মাইনসেরে বাজিতপুর গিয়া অটো দিয়া নিয়া আইত। বেশি ভাড়া দিব, এই লোভও দেহাইছে। এর আগে আমার ভাইরে পিরিজপুর বাজারে একদিন অটো চালাইতে দেইখা হে বলে তোর গাড়িটা খুব সুন্দর। কত ট্যাহা দিয়া কিনচছ।”

এদিকে ঘটনার দিন রাত সাড়ে ৮টার দিকে অভিযুক্ত সাচ্চুর (১৮) বাড়ির কাছের ঈদগাহ মাঠে একটি পরিত্যক্ত অটোগাড়ি দেখতে পায় রাব্বীর বন্ধু অটোচালক মমিন। পরদিন সকালে রাব্বীর ভাই সেখানে গিয়ে কোন অটো দেখতে পায়নি।

এলাকাবাসীর অভিযোগ, অভিযুক্ত সাচ্চু এলাকায় নেশাখোর, মোবাইল চোর ও অসামাজিক কার্যকলাপে লিপ্ত। ঘটনার এক দিন পর থেকে সাচ্চুকে কেউ এলাকায় দেখতে পাচ্ছে না। গ্রামে খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে সাচ্চু স্বপরিবারে বাড়ি থেকে পলাতক রয়েছে।

নিখোঁজ রাব্বী