ঈদুল আজহায় আসছে শিক্ষামূলক শর্টফিল্ম “হিজরার ঘরে কন্যা সন্তান”

বিশেষ প্রতিনিধি ।।

বাংলা ফিল্ম এন্টারটেইনমেন্ট-এর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হচ্ছে রাজ হৃদয়ের পরিচালনায় ভিন্নরকম গল্প ও কাহিনী নিয়ে একটি শিক্ষামূলক বাংলা শর্টফিল্ম “হিজরার ঘরে কন্যা সন্তান”। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- হবি শেখ, শেখ মোবারক হোসাইন সাদী, সুব্রত তানিশা, দিপ্ত, বর্ষা, লিপ্টন, জুনায়েদ, কাওসার, আব্দুল্লা ও হৃদয়।

নাটক সূত্রে জানা যায়, একটি মেয়েশিশুকে হিজরা’রা কুড়িয়ে নিয়ে বড় করে। এক সময় সেই মেয়েটি ফারিকের প্রেমে পড়ে। সবার টাকা-পয়সা নিয়ে ফারিকের ফাঁদে পড়ে পালিয়ে যায় এবং মাসি ও বাকি হিজরাদের অপমানে প্রিয়া হিজরা গলায় ফাঁস দিয়ে মারা যাই। এমনি গল্প নিয়ে নাটকটি নির্মাণ করা হয়েছে।

রাজ হৃদয়ের পরিচালনায় “বাংলা ফিল্ম এন্টারটেইনমেন্ট”-এর ইউটিউব চ্যানেলে বেশকিছু শর্টফিল্ম প্রকাশ করেছেন। এর মধ্যে নেশার পরিণতি, দজ্জাল মা, বাখাটে, চিটিংবাজ ডিরেক্টর, কলংকিনী, রিকশাওয়ালার শিক্ষিত মেয়ে, বেকার লাইফের প্যারা, রিভেঞ্জ, অনুভূতির ডায়েরি, দহন, লেডি মাস্তান, চাকরের প্রেম ইত্যাদি।

কথা হয় রাজ হৃদয়ের সাথে। তিনি বলেন, আমি খুব পরিশ্রম আর চেষ্টা করে যাচ্ছি। মধ্যবিত্ত পরিবারের সীমাবদ্ধতার মাঝে যতটুকু সম্ভব কাজ করছি। ভবিষ্যতে সুযোগ পেলে বড়পর্দায় নির্মাণ কাজের সাথে সম্পৃক্ত হতে চাই। আমার জন্য দোয়া চাই, নিজের প্রতিভা কাজে লাগিয়ে নিয়মিত সুস্থ ও ব্যতিক্রমী বিনোদনের পাশাপাশি যেন স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যেতে পারি।

শর্টফিল্ম “হিজরার ঘরে কন্যা সন্তান”-এর একটি দৃশ্যে হবি শেখ, সুব্রত ও শেখ মোবারক হোসাইন সাদী