লোকজ সাংস্কৃতিক সংগঠনের বিশেষ অনলাইন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ।।

লোকজ সাংস্কৃতিক সংগঠনের কেন্দ্রীয় কমিটির বিশেষ সভা সম্পন্ন হয়েছে মঙ্গলবার (২১ জুলাই)। সাংগঠনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ এজেন্ডা বাস্তবায়নের পরিকল্পনা প্রণয়ন, সংগঠনের সকল শাখার দায়িত্বশীলদের পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি, দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের নিজস্ব লোক-সংস্কৃতির আঙ্গিকগুলোর ওপর জানাশোনা বাড়ানো এবং তা সংরক্ষণ ও চর্চার মধ্যে রেখে তা সকলের নিকট ছড়িয়ে দিয়ে একটি সুন্দর সহজ সরল ইতিবাচক সমাজ বিনির্মাণে ভূমিকা পালনসহ আরও দুইটি গুরুত্বপূর্ণ বিষয়ে সুনির্দিষ্ট সিদ্ধান্ত গ্রহণের মধ্যে দিয়ে শেষ হয় এই সভা।

প্রায় ১ ঘণ্টা ১৫ মিনিটব্যাপি অনুষ্ঠিত এই অনলাইন মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের পরিচালক খ্যাতিমান শিক্ষক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চিত্রশিল্পী প্রণব মিত্র চৌধুরী। অন্যতম প্রধান উপদেষ্টা ফেনী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক সুজন চৌধুরী, হায়দ্রাবাদের ওসমানীয়া বিশ্ববিদ্যালয়ের থিয়েটার আর্টস ডিপার্টমেন্টের শিক্ষার্থী-প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মারুফ, লোকজ সাংস্কৃতিক সংগঠন কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ সদস্য শেখ মোবারক হোসাইন সাদী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মামুন আহমেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি রায়হান সুজন, চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক তাসনিম বিনতে সাইফ, লোকজ সাংস্কৃতিক সংগঠন ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি শহিদুল ইসলাম শহীদ।

লোকজ সাংস্কৃতিক সংগঠন একদিন সত্যিকারের একটি সুন্দর ইতিবাচক সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই প্রত্যাশা সংগঠনের সর্বস্তরের সদস্য, দায়িত্বশীল এবং শুভানুধ্যায়ীদের। নতুন উদ্যোমে এগিয়ে যেতে অঙ্গীকারবদ্ধ লোকজ সাংস্কৃতিক সংগঠন।