ধামইরহাটে ক্ষতিগ্রস্ত বিধবাকে নতুন ঘর বেঁধে দিলেন ইউপি চেয়ারম্যান

আবু মুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) ।।

নওগাঁর ধামইরহাটে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে অসহায় বিধবার ঘরে টিন প্রদান করা হয়েছে। নতুন ঢেউটিন পেয়ে ভুক্তভোগী ওই বিধবার চোখ-মুখে খুশির জোয়ার।

জানা গেছে, জগদল গ্রামের মৃত মুনির উদ্দিনের স্ত্রী রাহেলা বেগম তার স্বামী জীবদ্দশায় তৈরি করেছিলেন ঘর। স্বামীর স্মৃতি ধরে রাখতে ওই ঘরেই বসবাস করতেন রাহেলা বেওয়া। সাম্প্রতিক বর্ষাকালে ঘন ঘন বৃষ্টিতে খড়ের ছাউনী দিয়ে তৈরি সেই ঘরটি ভেঙ্গে যায়। অতিবৃষ্টিতে মাটির দেয়াল ভেঙ্গে গেলে বিষয়টি জানতে পেরে ১নং ধামইরহাট ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান তাৎক্ষণিকভাবে বিধবা রাহেলার খোঁজ নেন এবং ২৮ জুলাই সকাল ১০টায় বাজার থেকে সম্পূর্ণ ঘরের নতুন ঢেউটিন কিনে দেন। এ সময় প্যানেল চেয়ারম্যান এনামুল হক, সংশ্লিষ্ট ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ওবায়দুল ইসলাম, সাংবাদিক হারুন আল রশিদ, আব্দুল্লাহেল বাকী, মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুন টিন পেয়ে বিধবা রাহেলা আবেগে আপ্লুত হয়ে বলেন, “আমার ৪ ছেলে তারা নিজেরাই কর্মহীন, ভাঙ্গা ঘরে থাকা খুবই কষ্ট হতো। আমাদের চেয়ারম্যান টিন কিনে দিছে। আমি আল্লাহর কাছে তার জন্য দোয়া করছি।”

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, “বর্তমান বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বিধবার পাশে দাঁড়িয়ে যুগান্তকারী ও প্রশংসনীয় কাজ করেছেন। সমাজের প্রত্যেক জনপ্রতিনিধির যে দায়বদ্ধতা রয়েছে, সেটি আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান।”