টাক পড়ে গেলে নিজেকে আকর্ষণীয় দেখানোর কিছু টিপস

টাক পড়ে গেলে অনেকেই মনে করেন দেখতে বিশ্রী দেখাচ্ছে। আমাদের সমাজে টাক মাথা মানুষের কদর একটু কমই। বিশেষ করে বিয়ের পাত্র হিসেবে টাক মাথা ছেলেরা তো একেবারেই বেমানান বলে মনে করেন অনেকেই। আসলে কিন্তু তা নয়।

তবুও একেকজন মানুষের দৃষ্টিভঙ্গি একেকরকম হওয়াতেই এতো ঝামেলা। যাদের অল্প বয়সে টাক পড়ে যাচ্ছে তাদের এই নিয়ে দুশ্চিন্তার অন্ত নেই। দয়া করে ঝেড়ে ফেলুন সকল দুশ্চিন্তা। জেনে নিন টাক মাথাতেও কিভাবে নিজেকে আকর্ষণীয় করে তুলতে পারেন তার কিছু টিপস।

(১) যখন দেখবেন মাথায় বেশ ভালো মতোই টাক পড়া শুরু হয়েছে এবং তা থেকে মুক্তির কোনো উপায় নেই, তখন সেভাবেই বাকি চুল না রেখে পুরো মাথা কামিয়ে ফেলুন। পুরো মাথা কামিয়ে ফেললে এবং সেই হিসেবে স্টাইল করলে দেখতে খারাপ দেখাবে না একেবারেই।

(২) মাথা কামিয়ে ফেললে যে আপনার হেয়ার প্রোডাক্ট কেনার ঝামেলা শেষ হয়ে গেলো তা কিন্তু নয়। অনেক ধরনের ময়েসচারাইজিং জেল পাওয়া যায় বাজারে যা আপনার মাথায় লাগাতে পারেন। এতে করে চকচকে একটি ভাব থাকবে যা আকর্ষণীয় হবে। এছাড়াও আরও নানা প্রোডাক্ট পাওয়া যায় যা মাথার ত্বকের ঝামেলা থেকে মুক্তি দেবে আপনাকে। সেগুলো ব্যবহার করতে পারেন।

(৩) পুরো মাথা কামিয়ে এর সাথে ফ্রেঞ্চ কাট দাড়ি রাখতে পারেন মুখে। ক্লিন মাথার সাথে ফ্রেঞ্চ কাট দাড়ি অনেক মানিয়ে যায়। এছাড়াও দাড়ি নিয়ে আপনি নিজেই কিছুটা পরীক্ষা চালিয়ে দেখতে পারেন। যেটাতে আপনাকে মানিয়ে যায় সেটাই চেষ্টা করুন।

(৪) খুব বুদ্ধি করে পোশাক নির্বাচন করবেন। যা আপনার সাথে মানিয়ে যায়। যদি তা আপনার বিপরীতেও যায় তাও নিজেকে নিয়ে একটু এক্সপেরিমেন্ট করে দেখতে পারবেন।

(৫) এর পাশাপাশি লক্ষ্য রাখবেন মাথা যেন ভালো করে ক্লিন থাকে। সপ্তাহে অন্তত একটিবার রেজর দিয়ে নিজে কামিয়ে নিতে পারেন। অথবা সেলুনে চলে যান। এতে করে নিজের লুকটা ধরে রাখতে পারবেন।