পুরনো হাইহিলকে সাজিয়ে তুলুন নতুন রূপে

জুতা আমাদের নিত্যদিনের সঙ্গী। বাইরে যেতে হলে নতুন ব্র্যান্ডের হাইহিল ছাড়া আমাদের যেন চলেই না। কিন্তু সূক্ষ্ম কিছু সৃজনশীলতা যে আপনার মাঝেও ছড়িয়ে আছে, তা কি কখনও খুঁজে দেখার চেষ্টা করেছেন? একটু মেধা খরচ করে আপনি আপনার পুরনো হাইহিলগুলোকে সাজিয়ে তুলতে পারেন নতুন রূপে। আসুন শিখে নিই এমন কিছু ছোট ছোট কৌশল।

পাথরের কাজ
আপনার হাইহিলটির ডিজাইন যদি পুরনো ধাঁচের হয়ে যায় তাহলে তার মাঝে নতুনত্ব আনুন কিছু ছোট ছোট পাথরের কাজ করে। এর জন্য আপনাকে শুধু যা করতে হবে তা হল আইকা গাম দিয়ে ডিজাইন করে জুতার উপরে পাথরগুলো বসিয়ে দিতে হবে। এতে করে এক ধরনের নতুনত্ব চলে আসবে আপনার জুতাটিতে।

হিল রিং
হাইহিলের ক্ষেত্রে যতটা আধুনিক হওয়া যায় ততটাই আকর্ষণীয় হয়ে ওঠা সম্ভব। তাই আপনি পুরনো হাইহিলকে আপগ্রেড করতে চাইলে হিলের অংশটিতে কিছু হাইহিল রিং ব্যবহার করতে পারেন। এই রিংগুলো বাজারেই পাওয়া যায়, যেগুলো হিলের নিচের অংশে লাগিয়ে আরও আকর্ষণীয় নতুন রূপে সাজিয়ে তুলুন আপনার পুরনো হাইহিলটিকে।

হিল চেইন
আপনার হাইহিলটি যদি পুরনো মডেলের আর ডিজাইন ছাড়া হয়ে থাকে তাহলে জুতাটির একপাশে ঝুলানো চেইন বসিয়ে চাকচিক্য আনতে পারবেন। এর ফলে অনেকটাই নতুন দেখাবে আপনার জুতাটি। এর জন্য পছন্দমত চেইন বাজার থেকে কিনে নিতে পারেন।

জুতার ফুল ক্লিপ
জুতাতে লাগানোর জন্য বিভিন্ন ছোট ছোট ফুল ক্লিপ পাওয়া যায় যেগুলো জুতাকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে। এই ধরনের ফুল ক্লিপগুলো আইকা গাম দিয়ে লাগিয়ে পুরাতন জুতাকে করে তুলতে পারি আরও নতুন আরও আকর্ষণীয়।

তথ্যসূত্র : about.com