‘চমকে দেবে’ অধরা

ঢাকাই চলচ্চিত্রে নতুন মুখের কাতারে যোগ হলেন আরও এক জন। পি এ কাজলের রোমান্টিক সিনেমা ‘চোখের দেখা’য় অভিষেক ঘটতে যাচ্ছে অধরার। তার বিপরীতে থাকছেন সায়মন সাদিক।
চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহানের ফিল্ম ইনস্টিটিউট ‘ইউনিভার্সাল পারফর্মিং আর্ট’- এর প্রশিক্ষণ নিচ্ছেন অধরা। এর আগে কোনো মাধ্যমে কাজ করার অভিজ্ঞতা নেই তার। কিন্তু তার ক্যামেরার চোখে দেখে তাকে মনে ধরায় সিনেমার কেন্দ্রীয় চরিত্রের জন্য অধরাকে নির্বাচিত করেছেন বলে জানালেন  ‘সাব্বাস বাঙালি’, ‘ভণ্ড ওঝা’, ‘গণ দুশমন’, ‘ভালোবাসা আজকাল’-এর মতো সিনেমার পরিচালক কাজল।
“হালের নায়িকাদের মধ্যে মাহিয়া মাহি ছাড়া অন্য কাউকে দর্শক সেভাবে গ্রহণ করছে না। আমি চেয়েছি এবার একজন নতুন অভিনেত্রীকে নিয়ে দর্শকদের চমকে দেব। অধরা কেমন করছে, তা সিনেমাটি মুক্তির পর বুঝবে দর্শক।”
খলচরিত্রে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী শতাব্দী ওয়াদুদ এ সিনেমায় খলনায়ক হিসেবে অভিনয় করছেন।
শতাব্দী ওয়াদুদ প্রসঙ্গে কাজল বলেন, “হুমায়ুন ফরিদীর পর এই প্রথম সত্যিকারের একজন খলনায়ক পেতে যাচ্ছে বাংলা চলচ্চিত্র। শতাব্দী একজন জাত অভিনেতা।”
সিনেমায় আরও দেখা যাবে মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স খ্যাত আবু হেনা রণি, সজল ও জামিলকে।
এ সিনেমার পর পি এ কাজল ‘মায়াময়’ নামে আরেকটি রোমান্টিক সিনেমা নির্মাণ করবেন। সিনেমাতে সায়মনের বিপরীতে একজন ভারতীয় অভিনেত্রী থাকতে পারেন বলে জানিয়েছেন তিনি। তবে চুক্তি সম্পাদন হওয়ার আগে তার নাম বলতে নারাজ এই পরিচালক।