প্রতারণার অভিযোগে কোরিয়ায় এক বাংলাদেশি গ্রেফতার

আমাদের নিকলী ডেস্ক ।।
দক্ষিণ কোরিয়ায় ১৬ জন বাংলাদেশীর কাছ থেকে অবৈধভাবে টাকা নেওয়ার অভিযোগে কামরুল খান নামের এক বাংলাদেশীকে গ্রেফতার করেছে কোরিয়ান পুলিশ। পুলিশ কামরুলকে গতকাল গ্রেফতার করার কথা জানালেও স্থানীয় বাংলাদেশীরা জানিয়েছেন আরো কয়েকদিন আগে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে অবৈধভাবে বসবাসকারী ১৭ বাংলাদেশীর কাছ থেকে কামরুল ১০লাখ উওন করে দাবি করে। যার মধ্যে ১৬জনের কাছ থেকে ১০লাখ করে ১কোটি ৬০লাখ উওন হাতিয়ে নিয়েছে। অবৈধ এইসব বাংলাদেশী ব্রোকারদের মাধ্যমে কোরিয়াতে এসে অবৈধভাবে কাজ করছিল। কামরুল তাদেরকে ভয় ভীতি দেখিয়ে পুলিশ এবং ইমিগ্রেশনের কথা বলে অর্থ দেওয়ার জন্য চাপ দেয় এবং ইমিগ্রেশনের ঝামেলা মিটিয়ে দিবে বলে আশ্বাস দেয়। কিন্তু টাকা দেওয়ার পরও কামরুল কোন সমাধান দিতে পারেনি। গ্রেফতারের ভয়ে অবৈধ এইসব বাংলাদেশী কামরুলকে টাকা দিয়েছে বলে জানায় পুলিশ।

দক্ষিণ কোরিয়ার নামিয়াংজুতে বসবাসকারী কামরুল খান ২০০০সালে কোরিয়ায় আসেন। অবৈধভাবে ৭বছর বসবাস করার পর ২০০৭ সালে এক কোরিয়ানকে বিয়ে করে স্থায়ীভাবে বসবাসের ভিসা পান। ৩৬ বছর বয়সী এই বাংলাদেশী দীর্ঘদিন ধরে ইমিগ্রেশন এবং পুলিশের বিভিন্ন কাজে দোভাষীর কাজ করতেন।

সম্প্রতি তিনি খান কোরিয়া হালাল ফুড নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান শুরু করেন। নামিয়াংজু পুলিশ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া অর্থের মাধ্যমেই এই ব্যবসা শুরু করেন বলে সংবাদ মাধ্যমগুলোকে জানিয়েছে।

kamrul_korea

Similar Posts

error: Content is protected !!