অনলাইনে প্রেম, সতর্ক থাকুন কিছু বিষয়ে

জেন ওয়াই এখন অনেকটাই অনলাইন নির্ভর৷ আর সেই সঙ্গে বেশ জনপ্রিয় হয়ে উঠছে এই অনলাইন প্রেম। কিন্তু, অনলাইনে প্রেম করার সুবিধা যেমন আছে৷  তেমনি বিপদে পড়ার সম্ভাবনাও রয়েছে। অনেকেরই অনেকভাবে ভোগান্তির চরম অবস্থা হয়ে থাকে। এই রকম লোকজনদের দলে কি আপনিও আছেন? তাই সাবধান হয়ে যান কিছু বিষয়ে৷

ইন্টারনেটে প্রেম করছেন বলে যে ব্যাপারটা অন্যরকম হবে তা মনে করবেন না৷ যারা অনলাইনে প্রেম করে থাকেন, তারা বেশিরভাগ সময়েই দেখা করতে চান না। কোনও না কোনও অজুহাতে তারা মাসের পর মাস এমনকি কয়েক বছর ধরেও দেখা না করেই আপনার সঙ্গে সম্পর্ক রেখে যান৷ ফলে আপনি সেই রকমভাবে জানতেও পারেন না তার বিষয়ে৷ মনে রাখবেন, একটা মানুষ যদি সত্যিই আপনাকে ভালোবাসেন, তবে তিনি যেকোনো উপায়েই হোক না আপনার সঙ্গে দেখা করার পথ খুঁজে বের করবেনই৷

আপনি নিজের অনুভূতির ওপর একদমই নির্ভর না করে, সবসময় নিজের যুক্তি দিয়ে চিন্তা করুন। তার চাইতেও ভালোও, অন্য কারও দৃষ্টিভঙ্গি থেকে পরিস্থিতিটি চিন্তা করার চেষ্টা করুন।

মনে রাখবেন, অনলাইনে প্রেম করলে অনেক সময়েই আপনার সঙ্গীর ব্যাপারে আপনার এমন সব ধারণা থাকে, যা একদমই সত্যি নয়। অনলাইনে তাকে যত অসাধারণ মনে হচ্ছে, আসলে তিনি হয়তো মোটেই তা নন।

একজন মানুষের ব্যাপারে আপনি না জেনে কখনই দাবি করতে পারবেন না যে, আপনি তাকে বা তিনি আপনাকে ভালবাসেন। তিনি যদি আপনাকে না দেখে, আপনার সঙ্গে বাস্তবে সময় না কাটিয়েই বলে দেন তিনি আপনাকে ভালোবাসেন, তবে সেটা বিশ্বাস করবেন না। অনলাইন প্রেম কিন্তু যথেষ্ট বিপজ্জনক হতে পারে। সঠিকভাবে নিজ বুদ্ধিতে সেটা যাচাই করুন৷ আর একটু সাবধান থাকা ভীষণ প্রয়োজন৷ তবে, সবসময় যে এই প্রেম ব্যর্থ হবে সেটা ভাবাও আবার ভুল৷ তাই, আপনার নতুন সঙ্গীর সঙ্গে এমনভাবে কথা বলুন, যাতে তিনি বুঝতে না পারেন যে তাকে আপনি একটু যাচাই করে নিচ্ছেন৷- ওয়েবসাইট।