কটিয়াদীতে ভূমিকম্পে স্কুল বিল্ডিং-এ ফাটল

কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা ।।
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের একটি ভবন বুধবার রাতের ভূমিকম্পে ফাটল দেখা দিয়েছে। ফাটল সৃষ্টি হওয়া এ ভবনে ক্লাস নেয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

জানা যায়, বিদ্যালয়ের নৈশপ্রহরী ভূমিকম্পের সময় বিদ্যালয়ের সন্নিকটে ছিলেন। ভূমিকম্পের সময় ভবনে শব্দ শুনতে পান। ভূমিকম্প থেমে গেলে টর্চের আলোতে ভবনের কয়েকটি ভিমে ফাটল দেখতে পান। নৈশপ্রহরী বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্য শিক্ষকদের জানান। শুক্রবার প্রধান শিক্ষক বিদ্যালয়ে গিয়ে ভবনের কয়েকটি নতুন ফাটলের বিষয়টি নিশ্চিত করেন।

বিগত ১৯৯৪ইং সনে ফ্যাসিলিটিজের বরাদ্দ এবং তত্ত্বাবধানে এ ভবনটি নির্মাণ করা হয়েছে। মাত্র ২২ বছরে ভবনটি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ে। কিছুদিন আগে সংস্কার করে কোনো রকম ক্লাস চালানো হচ্ছিলো। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনে করেন, এখন ঝুকিপূর্ণ ভবনে ক্লাস নেয়া সম্ভব হবে না। খোলা আকাশের নিচে ক্লাস নেয়া ছাড়া গত্যন্তর নেই বলে তিনি জানান। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নূরুল ইসলাম বিএসসি বলেন, ত্রুটিপূর্ণ এবং নিম্নমানের কাজের ফলে অল্প দিনের মধ্যে ভবনটি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ছে। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভবন ফাটলের বিষয়টি আমাকে অবহিত করেছেন। সরজমিনে পরিদর্শন করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Similar Posts

error: Content is protected !!