ক্লিনটনের প্রেমে পড়েছিলাম : মনিকা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের মনিকাগেট কেলেঙ্কারির নায়িকা মনিকা লুইনস্কি বলেছেন, ‘আমি আমার বসের প্রেমে মজেছিলাম।’ ওই ঘটনার ১৩ বছর পর সোমবার যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়াতে ফর্বসে আন্ডার ৩০ সামিটে কান্নাজড়িত কণ্ঠে মনিকা এই স্বীকারোক্তি দিলেন।

এটাই ছিল ৪১ বছর বয়স্কা মনিকার প্রকাশ্য কোনো সভায় বক্তৃতা। তিনি জানান ক্লিনটনের সাথে তার সম্পর্কের কথা প্রকাশ হওয়ায় তার ক্যারিয়ার শেষ হয়ে যায়। আর তা হয়েছিল ডিজিটাল মাধ্যমের কারণে। তিনি বলেন, ‘আমি ছিলাম পেশেন্ট জিরো, ইন্টারনেটের মাধ্যমে যাদের সুনাম পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে, আমি তাদের প্রথম।’
পিনপতন নীরবতায় শ্রোতারা মনিকার কথা শোনেন। তিনি ক্লিনটনের সাথে তার সম্পর্ক প্রসঙ্গে বলেন, ‘১৬ বছর আগে আমি সবেমাত্র কলেজ থেকে বের হয়েছি। আমি আমার বসের প্রেমে মজেছিলাম।’
আর ওই ঘটনা নিয়ে সাংবাদিকদের নির্মম বর্ণনা তাকে শেষ করে দিয়েছে। তিনি স্বকীয়তা হারিয়ে ফেলেছেন। এটা ছিল এক ধরনের পরিচিতি চুরি।
তিনি বলেন, আমাকে প্রকাশ্যে যে পরিচয় বয়ে বেড়াতে হয়, তা হলো ‘ওই নারীটি। অথচ আমি এই পরিচয় চাইনি।’

ওই কেলেঙ্কারি প্রকাশ হওয়ার পর ক্লিনটন ইমপিচমেন্টের মুখে পড়তে যাচ্ছিলেন। তবে এখন হিলারি ক্লিনটন যখন প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন, তখন তা ঘটা করে প্রকাশে বিশেষ উদ্দেশ্য থাকতে পারে বলে অনেকে মনে করছেন।