ভৈরবে নৌকাডুবি : ক্ষতিগ্রস্ত পরিবারকে অনুদান প্রদান


আমাদের নিকলী ডেস্ক ।।

ভৈরবের আগানগরে নৌকা ডুবে নিহত দুই ইটভাটা-শ্রমিকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক অনুদান দেয়া হয়েছে। জেলা প্রশাসক আজিমুদ্দিন বিশ্বাসের নির্দেশে জেলা প্রশাসকের ত্রাণ তহবিল থেকে এই অনুদান প্রদান করা হয়।

সোমবার ৪ সেপ্টেম্বর দুপুরে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ তার কার্যালয়ে নিহত দুই শ্রমিক গোবিন্দ চন্দ্র পাহানের বড় ভাই যমুনা চন্দ্র পাহান ও অরুণ ব্যানার্জীর বড় ভাই শ্যামল ব্যানার্জীর হাতে নগদ বিশ হাজার করে টাকা ও ত্রিশ কেজি করে চাল তুলে দেন। এ সময় ভৈরব ইটভাটা মালিক সমিতির সহ-সভাপতি আব্দুল আজিজ মিয়া, সমিতির সাধারণ সম্পাদক ও ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি আলহাজ্ব রিয়াজ আহম্মেদ মারুকী শাহীন উপস্থিত ছিলেন।

ভৈরব ইটভাটা মালিক সমিতি পক্ষ থেকেও প্রত্যেক নিহত শ্রমিকের পরিবারকে ২০ হাজার টাকা করে নগদ অনুদানসহ যার যার বাড়ি লাশ পৌঁছে দেবার জন্য এ্যাম্বুলেন্স ভাড়া করে দেয়া হয় বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক আলহাজ্ব রিয়াজ আহম্মেদ মারুকী শাহীন।

অন্যদিকে ভৈরব থানার উপ-পরিদর্শক মো: আসাদুজ্জামান জানান, সাক্ষী-প্রমাণের ভিত্তিতে এটি একটি সাধারণ নৌ-দুর্ঘটনা প্রমাণিত হওয়ায় এবং নিহতদের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ঊর্ব্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মঙ্গলবার দুপুরে সাধারণ ডায়েরির মাধ্যমে তাদের লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়।

গত শনিবার ঈদের দিন সন্ধ্যায় ভৈরবের আগানগর ইউনিয়নের লুন্দিয়া চরপাড়া এলাকায় স্থানীয় বিভিন্ন ইটভাটার ১০জন শ্রমিকবাহী একটি খেয়া নৌকা ঝড়ো হাওয়া ও প্রবল ঢেউয়ে ডুবে যায়। এতে করে ৮ শ্রমিক সাঁতরে তীরে ওঠতে পারলেও গোবিন্দ চন্দ্র পাহান (৩৫) ও অরুণ চন্দ্র ব্যানার্জী (২৮) নামে দুই শ্রমিক নিখোঁজ হয়। ঘটনার দুইদিন পর সোমবার সকালে দুর্ঘটনার অদূরে টুকচাঁনপুর এলাকায় তাদের লাশ ভেসে ওঠে। এলাকাবাসীর খবরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে প্রাথমিক সুরৎহাল রিপোর্ট তৈরি করে।

নিহত গোবিন্দ চন্দ্র পাহান নওগাঁও জেলার পত্নীতলা উপজেলার চান্দাশ গ্রামের শরৎচন্দ্র পাহানের এবং অরুণ ব্যানার্জী সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার টাউন শ্রীপুর গ্রামের অমল ব্যানার্জীর ছেলে। ভাইদের দূর্ঘটনার খবর পেয়ে গোবিন্দ চন্দ্র পাহানের বড় ভাই যমুনা চন্দ্র পাহান এবং অরুণ ব্যানার্জীর বড় ভাই শ্যামল ব্যানার্জী আজ সকালে ভৈরবে ছুটে আসেন।

সূত্র : ভৈরবে নৌকাডুবিতে নিহতদের পরিবারকে অনুদান [কিশোরগঞ্জ নিউজ, ৫ সেপ্টেম্বর ২০১৭]

Similar Posts

error: Content is protected !!