হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নবগঠিত কার্যকরী কমিটির (২০১৮-২০১৯) অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ অক্টোবর ২০১৮) বেলা ১১টার সময় হবিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের হলরুমে অনলাইন প্রেসক্লাবের সভাপতি জনকণ্ঠের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন সহ-সাধারণ সম্পাদক মোঃ মহসিন সাদেক।

অনুষ্ঠানের প্রথম পর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিশেষ অতিথিসহ উপস্থিত সকলকে নিয়ে কেক কাটেন।

প্রধান অতিথির বক্তব্যে এডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবকে স্বাগত জানিয়ে বলেন, এখন আর অনলাইন গণমাধ্যমকে অস্বীকার করার উপায় নেই। অনলাইন হলো এমন একটি মাধ্যম যা বর্তমান পৃথীবির অন্যতম বাস্তবতা। এই বাস্তবতা মানুষের জীবনমানের ক্ষেত্রে বিভিন্নভাবে ভূমিকা রাখছে। যা এখন আর কেউ অস্বীকার করতে পারে না।

প্রযুক্তির ছোঁয়া মানুষের জীবনমানের ব্যাপক পরিবর্তনের ফলে আজ আমরা ডিজিটাল বাংলাদেশে উন্নীত হয়েছি। এরই ফলশ্রুতিতে মানুষ আজ টিভি ও প্রিন্ট মিডিয়ার চেয়ে দ্রুততম গণমাধ্যম হিসাবে অনলাইনের দিকে ঝুঁকছে। তাই অনলাইন সাংবাদিকতার ভবিষ্যৎ এখন খুবই উজ্জ্বল। দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্নিত করাসহ বিভিন্ন ধরনের অপরাধ, জঙ্গী-সন্ত্রাসবাদ নির্মূলে অনলাইন নিউজ পোর্টালসহ অনলাইনভিত্তিক গণমাধ্যম পুলিশের পাশাপাশি সাধারণ মানুষের চাহিদা পূরণে ভূমিকা রাখছে।

প্রধান অতিথি সাংবাদিকতা একটি মহান পেশা উল্লেখ করে বলেন, যারা অনলাইন সাংবাদিকতায় সম্পৃক্ত তাদের দেশ ও জনগণের কল্যাণে সমাজের ভালো দিকগুলি নিয়ে কাজ করা, অন্যান্য মাধ্যমের চেয়ে অনলাইন মাধ্যমে সংবাদ দ্রুত মানুষের মাঝে যেহেতু ছড়িয়ে পড়ে তাই সংবাদ প্রচারের ক্ষেত্রে অন্যান্য ক্ষেত্রের চেয়ে সচেতনতা অবলম্বন করতে হবে অনলাইন সংবাদিকদের।

এসময় প্রধান অতিথি অনুষ্ঠানের সভপতি রফিকুল ইসলাম তুহিনের সংবাদিকতার প্রশংসা করেন ও সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম জাবেদের দাঙ্গা ও বাল্য বিয়েকে নিরুৎসাহিত করার লক্ষে বিভিন্ন কর্মতৎপরতার প্রশংসা করেন এবং সকল সদস্যকে অভিনন্দন জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব জিয়াউর রহমান জিয়া (বিসিএস, পররাষ্ট্র), হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক প্রতিদিনের বাণীর সম্পাদক মোঃ শাবান মিয়া, সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমুদুল হক, ডিবি ওসি ওয়াহেদুর রহমান পিপিএম, রুপালী ব্যাংক ডিজিএম হেমন্ত কুমার দাস, সমাজসেবক এমএ মুনিম চৌধুরী বুলবুল, বিশিষ্ট চিকিৎসক ডাঃ জমির আলী, মার্চেন্ট এসোসিয়েশনের আহ্বায়ক ব্যবসায়ী ফজলুর রহমান লেবু, কবি সাহিত্যিক তাহমিনা বেগম গিনি, দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি লুৎফুর নাহার স্মৃতি, জেলা সংবাদিক ফোরামের সাধরাণ সম্পাদক মোঃ শরীফ উদ্দিন চৌধুরী, এডভোকেট মুখলেসুর রহমান।

Similar Posts

error: Content is protected !!