নিকলীতে প্ল্যান ইন্টারন্যাশনালের উদ্যোগে স্টেকহোল্ডার নেটওয়ার্কিং সভা

নিজস্ব প্রতিবেদক ।।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর উদ্যোগে ১৪ মে ২০১৭ আয়োজিত হয় স্টেকহোল্ডার নেটওয়ার্কিং সভা। উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত উক্ত নেটওয়ার্কিং সভায় নিকলী উপজেলার ৭টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ড থেকে প্রায় ১৫০ জন ন্যাচরাল লিডার, কমিউনিটি স্বাস্থকর্মী ও স্থানীয় স্যানিটেশন ব্যবসায়ীগণ অংশগ্রহণ করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রওশন আক্তার। অনুষ্ঠানের মূল সহায়ক ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল-এর ওয়াশ প্রজেক্টের ম্যানেজার প্রশান্ত কুমার শর্মা রায়।

সংস্থার ওয়াশ কো-অর্ডিনেটর মোঃ ইকবাল হোসাইনের সঞ্চালনায় আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যাভ্যাস উন্নয়নমূলক কার্যক্রমের মধ্য দিয়ে মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করার জন্য উপস্থিত ন্যাচারাল লিডার, কমিউনিটি স্বাস্থ্যকর্মী ও স্যানিটেশন ব্যবসায়ীদের আন্তরিক ধন্যবাদ।

তিনি আরো বলেন, নিকলী উপজেলায় স্যানিটেশনের ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি সাধিত হয়েছে। এজন্য প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশকে সাধুবাদ জানান এবং এ সংস্থাকে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য উপস্থিত অংশগ্রহণকারীদের বিশেষভাবে অনুরোধ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নিকলী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, প্রজেক্ট ম্যানেজার- ওয়াশ রেজাল্ট্স প্রজেক্ট, পপি রিকল প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ মোশাররফ হোসেন খান প্রমুখ।

অনুষ্ঠানে ১২৬ জন ন্যাচারাল লিডার ও কমিউনিটি স্বাস্থ্যকর্মীকে স্বেচ্ছাব্রতি দায়িত্ব পালন করার জন্য ব্যাগ উপহার প্রদান করা হয় এবং বেস্ট পারফরমার হিসেবে ৩৮ জন ন্যাচারাল লিডার, কমিউনিটি স্বাস্থ্যকর্মী ও ওয়াশ ফেসিলিটেটরকে আয়রণ উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে পানি স্যানিটেশন ও স্বাস্থ্যাভ্যাস উন্নয়নে অংশগ্রহণকারীগণ তাদের অভিজ্ঞতা বিনিময় করেন এবং গ্যাপসমূহ চিহ্নিত করে তা অতিক্রম করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন পূর্বক ওয়ার্ডভিত্তিক কর্ম পরিকল্পনা করা হয়।

Similar Posts

error: Content is protected !!