নিকলীর রাজন আচার্য্য এখন মনিরুল ইসলাম

খাইরুল মোমেন স্বপন, বিশেষ প্রতিনিধি ।।

কিশোরগঞ্জের নিকলীর রাজন আচার্য্য (২১) এখন থেকে মনিরুল ইসলাম। শুক্রবার বিকালে এক আনুষ্ঠানিকতার মাধ্যমে ধর্মান্তরিত হয়ে সে নতুন নাম ধারণ করেছেন।

জানা যায়, নিকলী উপজেলা সদরের ধূপাহাটি গ্রামের মৃত বারীন্দ্র আচার্য্যের তিন ছেলের মধ্যে ২য় রাজন আচার্য্য ইসলাম ধর্মে অনুপ্রাণিত হন। রাজন নিকলীতে কর্মরত গাজীপুর জেলার ফাইলিং মিস্ত্রি আক্তারুজ্জামানের অধীনে যোগালির কাজ করেন। ওস্তাদ আক্তারুজ্জামান রতন এবং স্থানীয় মুসলিম বন্ধুর কাছে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা ও সহযোগিতা প্রকাশ করেন। তাদের সহযোগিতায় রাজন নিকলী সদরের দরগা বাড়ি জামে মসজিদের ইমাম মো. তানজিল আহম্মেদের সাথে যোগাযোগ করেন। শুক্রবার জুম্মার পর এলাকার মুসল্লি ও মান্যগণ্য ব্যক্তিদের উপস্থিতিতে এক অনাড়ম্বর আনুষ্ঠানিকতায় তিনি ধর্মান্তরিত হন। এখন থেকে তার নাম মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম জানান, দীর্ঘ দিন যাবৎ তিনি ইসলাম ধর্মে অনুরক্ত হন। পরিবারের অগোচরে রোজা রাখা ও ওয়াজ মাহফিলে অংশ গ্রহণ করতেন। বিষয়টি আর গোপন রাখতে চান না বলেই তিনি ধর্মান্তরিত হয়েছেন।

দরগাহাটি এলাকার বাসিন্দা ও নিকলী নতুন বাজারের ফার্মেসি মালিক তাজুল ইসলাম বলেন, বিষয়টি এলাকায় বেশ সাড়া ফেলেছে। ছেলেটি এমনিতেও ভালো। মুসলমান হবার পর থেকে মনিরুল ইসলাম পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছেন।

ওস্তাদ আক্তারুজ্জামান জানান, ইসলাম ধর্ম গ্রহণের পর থেকে মনিরুল ইসলামের মধ্যে এক ধরনের স্থিরতা এসেছে। কাজ আর মসজিদ ছাড়া তেমন কোথাও যায় না। এলাকাবাসী এবং আমরা সহকর্মিরা তার সকল কিছুর দায়িত্ব নিয়েছি।

Similar Posts

error: Content is protected !!