করোনা সঙ্কটে যেমন কাটলো শেখ মজিবুর রহমান ইকবালের জন্মদিন

মোঃ হেলাল উদ্দিন, বিশেষ সংবাদদাতা ।।

বাংলাদেশসহ সারা বিশ্ব করোনার মহামারিতে আতংকিত। সমগ্র দুনিয়াতে যখন মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। ঘরে বন্দী মানবকুল, ক্লান্ত হয়ে পড়েছেন চিকিৎসকরা, হাসপাতালগুলোতে বাড়ছে রোগির সংখ্যা। দেশের মানুষকে করোনা থেকে নিরাপদে রাখতে গ্রাম ও শতশত পাড়া-মহল্লা, শহর-বন্দর, রাস্তাকে লকডাউন করে দেওয়া হয়েছে। সরকারিভাবে নিষেধ করা হয়েছে গণজমায়েত তারপরেও সচেতনতার অভাব।

বন্ধ করা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান হাট-বাজার নেই আর রাস্তায় যত্রতত্র গাড়ির হর্ন। ঘরবন্দি হতদরিদ্র মানুষের নাভিশ্বাস উঠেছে চরমে। সরকারের পাশাপাশি সামাজিক সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক দল গরিব মানুষদের জন্য নিয়ে আসছেন ত্রাণ সামগ্রি। এমন সঙ্কটকালে গত শনিবার (১১ এপ্রিল) ছিল বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির অন্যতম সহ-সভাপতি, বাজিতপুর উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ মজিবুর রহমান ইকবালের জন্মদিন।

মুঠোফোনে শুভেচ্ছা বিনিময়ের পর্ব শেষে তিনি জানতে চাইলেন নিকলীর মানুষজনের বর্তমান চিত্র কী? করোনার এ পরিস্থিতিতে হতদরিদ্র মানুষদের অবস্থার কথা। খোঁজ নিলেন নিকলীতে করোনা আক্রান্ত রোগি রয়েছে কিনা। খানিকটা সময় ধরে এ অঞ্চলের করোনার নানা দিক নিয়ে কথা বলে যাচ্ছিলেন এ প্রতিনিধির সাথে।

কথার শেষ প্রান্তে এসে বললেন, দুর্বিষহ জীবন যাপন করছেন গ্রামের হতদরিদ্র মানুষেরা। করোনাভাইরাসের এই সঙ্কট মুহূর্তে নিজের আনন্দবিহীন জন্মদিন কাটছে বলে তিনি জানালেন। তবে করোনাভাইরাসে আক্রান্ত, কর্মহীন হওয়া মানুষ এবং আক্রান্ত হয়ে মারা যাওয়াসহ সকলের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে তিনি প্রার্থনা করেন। পাশাপাশি সবার কাছে দোয়াও চেয়েছেন।

Similar Posts

error: Content is protected !!