কারিগরি শিক্ষায় জোর দিতে এমপি তৌফিকের তাগিদ

আমাদের নিকলী ডেস্ক ।।

আমাদের শিক্ষা ব্যবস্থার মধ্যে পরিবর্তন আনা প্রয়োজন বলে মনে করেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক। শনিবার (২২ জুন ২০১৯) কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এমন অভিব্যক্তি প্রকাশ করেন তিনি।

কারিগরি শিক্ষার ওপর জোর দেয়ার তাগিদ দিয়ে এমপি তৌফিক বলেন, এখন ঘরে ঘরে মাস্টার্স পাস আর ঘরে ঘরে বেকার। মাস্টার্স পাস শিক্ষার্থীদের অষ্টম শ্রেণি পাসের চাকরির জন্য ছুটতে হয়। এ অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের কারিগরি শিক্ষার দিকে ধাবিত হতে হবে।

তিনি বলেন, যে শিক্ষার্থী মধ্যম মানের তাকে জোর করে হলেও কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে হবে। আমরা যদি কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে পারি তাহলে আমাদের বিপুল জনসংখ্যা রয়েছে, তাকে আমরা জনশক্তিতে রূপান্তরিত করতে পারবো। কারিগরি শিক্ষায় শিক্ষিত এবং প্রশিক্ষণপ্রাপ্তরা বিদেশে গিয়েও ভালো উপার্জন করতে পারবে।

“জেনে বুঝে বিদেশ যাই, অর্থ, সম্মান দুটোই পাই” এ স্লোগানকে সামনে রেখে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জেলা প্রশাসন দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধরের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জনশক্তি কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরো’র অতিরিক্ত মহাপরিচালক যুগ্ম-সচিব শেখ রফিকুল ইসলাম, কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মাশরুকুর রহমান খালেদ ও সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শারমিন জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেন প্রমুখ।

এছাড়া নিকলী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ এম রুহুল কুদ্দুস ভূইয়াসহ জেলার অন্য ১২টি উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলানিউজ

Similar Posts

error: Content is protected !!