আল্লামা বাবুনগরীর পাসপোর্ট ফেরত দেয়ার আশ্বাস দিয়েছে সরকার

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ।।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী সরকারের কাছে সংগঠনটির মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর পাসপোর্ট ফেরত চেয়েছেন। মঙ্গলবার সকাল দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর মোহাম্মদ জয়নুল আবদিনের সাথে ফোনে কথা বলে পাসপোর্ট দ্রুত ফেরত দেয়ার আহ্বান জানান। প্রধানমন্ত্রীর সামরিক সচিব আশ্বাস দিয়ে বলেন, আলোচনা করে আজকের মধ্যেই পাসপোর্ট ফিরিয়ে দেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মাদরাসার মুখপত্র মাসিক মঈনুল ইসলামের নির্বাহী সম্পাদক মুফতী সরওয়ার কামাল।

তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী নিজ উদ্যোগে বাবুনগরীর পাসপোর্ট ফেরত নেয়ার জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনেকের কাছেই তিনি বিষয়টি তুলে ধরেছেন এবং পাসপোর্ট দ্রুত ফেরত দেয়ার অনুরোধ জানিয়েছেন।

আল্লামা জুনায়েদ বাবুনগরী একজন প্রথিতযশা আলেমেদ্বীন কোরআন-হাদিস, ফিকাহসহ বিভিন্ন শাস্ত্রে রয়েছে তাঁর গভীর পাণ্ডিত্য। তিনি দীর্ঘদিন ধরে দারুল উলুম হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস হিসেবে নিয়োজিত আছেন। সেই সাথে হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব পদেও বহাল আছেন।

প্রসঙ্গতঃ দীর্ঘদিন ধরে তিনি কিডনি, হার্ট ও ডায়াবেটিসসহ বেশ কয়েকটি রোগের আক্রান্ত। তাছাড়াও বার্ধক্য তার রোগকে আরো বৃদ্ধি করে তুলছে। এ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য তাকে শীঘ্রই বিদেশ নেয়া প্রয়োজন। এরই পরিপ্রেক্ষিতে আল্লামা শাহ আহমদ শফী নিজ উদ্যোগে বাবুনগরীর পাসপোর্ট ফেরত নেয়ার জন্য যথেষ্ট চেষ্টা তদবির করে যাচ্ছেন। এর ধারাবাহিকতায় সর্বশেষ প্রধানমন্ত্রীর সামরিক সচিবের সাথেও বিষয়টি আলোচনা করেছেন এবং পাসপোর্ট আজকের মধ্যে ফেরত দেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। সামরিক সচিব জানিয়েছেন আমরা আজকের মধ্যে আল্লামা বাবুনগরীর পাসপোর্ট ফেরত দিয়ে দেব।

Similar Posts

error: Content is protected !!