চাঁদ দেখা গেছে, মঙ্গলবার থেকে পবিত্র রমজান শুরু

ramadan moon

আমাদের নিকলী ডেস্ক ।।

বাংলাদেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। মঙ্গলবার ৭ জুন থেকে পবিত্র রমজান শুরু হবে। এদিন থেকে বাংলাদেশে ১৪৩৭ হিজরি সনের পবিত্র রমজান মাস গণনা করা হবে। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা শেষে একথা জানানো হয়।

এদিকে, পবিত্র রমজান উপলক্ষে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি মোবারকবাদ জানিয়ে বাণী প্রদান করেছেন।

৬ জুন সোমবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশের আকাশে ১৪৩৭ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে বলে জানিয়ে সভার সিদ্ধান্ত মোতাবেক আরো বলা হয়, আগামী ২ জুলাই দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল ক্বদর উদযাপিত হবে।

এছাড়া, আগামী ১ জুলাই জুমাতুল বিদা উদযাপিত এবং ৫ জুলাই ৩০ রোজা পূর্ণ হলে ৬ জুলাই বাংলাদেশে পবিত্র ঈদ-উল ফিতর উদযাপিত হবে।

মঙ্গলবার ৭ জুন পবিত্র রমজান মাসের রহমতের প্রথম ১০ দিনের প্রথম দিন। আজ দিবাগত ভোর রাত ৩টা ৩৮ মিনিটে সেহরীর শেষ সময়। আগামীকাল মঙ্গলবার ইফতার হবে সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে।

আগামীকাল মঙ্গলবার সেহরীর শেষ সময় ভোর রাত ৩ টা ৩৮ মিনিট এবং বুধবার ইফতার হবে সন্ধ্যা ৬টা ৪৮ মিনিট। বাসস

Similar Posts

error: Content is protected !!