পণ্য উৎপাদনে বিশ্বমানের সনদ অর্জন প্রাণ গ্রুপের

আমাদের নিকলী ডেস্ক ।।

“ব্রিটিশ রিটেইল কনসোর্টিয়াম-বিআরসি” গ্লোবাল স্ট্যান্ডার্ড সনদ অর্জন করেছে প্রাণ গ্রুপ। সম্প্রতি প্রাণ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান প্রাণ এগ্রো লিমিটেড ও নাটোর এগ্রো লিমিটেডকে আন্তর্জাতিক মান ও কমপ্লায়েন্স মেনে পণ্য উৎপাদন করায় এ সনদ প্রদান করে যুক্তরাজ্যভিত্তিক মান নিয়ন্ত্রক সংস্থা বিআরসি সার্টিফিকেশন বডি।

সোমবার (৮ অক্টোবর ২০১৮) প্রাণ গ্রুপের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা।

বিআরসি সার্টিফিকেট হলো বিশ্বব্যাপী স্বীকৃত একটি সনদ যার মাধ্যমে একটি প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্যের গুণগতমান, খাদ্য নিরাপত্তা এবং উৎপাদনে প্রতিটি ধাপে কমপ্লায়েন্স মেনে চলার বিষয়টি নিশ্চিত করে। ইউরোপসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে পণ্য রফতানির ক্ষেত্রে বিআরসি সনদকে অধিক গুরুত্ব দেয়া হয়।

ইলিয়াছ মৃধা বলেন, সম্প্রতি আমাদের দু’টি প্রতিষ্ঠানের অধীনে প্রাণ গুড়া মশলা, প্রাণ সরিষার তেল, মিস্টার নুডলস, প্রাণ সসসহ বেশ কয়েকটি পণ্য এই সনদ অর্জন করেছে। এর ফলে ইউরোপ ও আমেরিকায় খুব সহজেই আমরা প্রাণ-এর এসব পণ্য পৌঁছে দিতে পারবো।

তিনি আরো বলেন, প্রাণ সবসময় পণ্য উৎপাদনের প্রতিটি ধাপে গুণগত মান বজায় রেখে ভোক্তার কাছে সেরা পণ্য পৌঁছে দিতে চেষ্টা করে। এই বিআরসি সনদ অর্জনের মাধ্যমে ভোক্তার প্রতি আমাদের দায়বদ্ধতাকে আরেকবার প্রমাণ করলো।

ইলিয়াছ মৃধা জানান, বাংলাদেশ থেকে মশলা ক্যাটাগরিতে প্রাণ গুঁড়া মশলা সর্বোচ্চ পরিমাণ রফতানি হয়ে থাকে। বর্তমানে প্রাণ-এর মশলা বিশ্বের একশোটিরও বেশি দেশে রফতানি হয়। এই সনদ অর্জনের ফলে বিশ্বের নানা প্রান্তে বাংলাদেশি ব্র্যান্ডের মশলা পৌঁছে দিতে পারবো।

সংবাদ সম্মেলনে প্রাণ এগ্রো লিমিটেডের নির্বাহী পরিচালক শেখ সাজ্জাদ হোসেন, নাটোর এগ্রো লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার তানভীর হাসান, মিস্টার নুডলস-এর হেড অব মার্কেটিং তোষন পাল ও প্রাণ গুড়া মশলার ব্র্যান্ড ম্যানেজার মাহামুদুল হাসান উপস্থিত ছিলেন। বাসস

Similar Posts

error: Content is protected !!