সূর্য পৃথিবীকে প্রদক্ষিণ করে! দাবি পাকিস্তানী ইমামের

আমাদের নিকলী ডেস্ক ।।

আজ থেকে প্রায় দুই-আড়াইশো বছর আগের কথা। পৃথিবী সূর্যের চারিদিকে ঘুরে, প্রথম এই তথ্য প্রকাশ করার দায়ে একঘরে করে রাখা হয়েছিল গ্যালিলিওকে। দীর্ঘদিন অন্ধকার ঘরে গৃহবন্দি থেকে দৃষ্টিশক্তি হারিয়েছিলেন জ্যোতির্বিজ্ঞানী গ্যালিলিও। মানবকল্যাণে নিজের জীবন দিয়ে প্রমাণ করে গিয়েছেন সূর্য-পৃথিবী প্রদক্ষিণের তথ্য। যুগ বদলেছে। বদলেছে প্রযুক্তি। হাতের মুঠোয় চলে এসেছে গোটা পৃথিবী। কিন্তু, সমাজ বদলালেও এখনও নিজের সাধারণ জ্ঞান বদলাতে পারবেন না পাকিস্তানি এই ইমাম। “সূর্য পৃথিবী”কে প্রদক্ষিণ করে, এমনই মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক পাক ইমাম কোকব নূরানি।

সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, সম্প্রতি একটি পাকিস্তানি টিভি চ্যানেলে ধর্মীয় বার্তা দেন ইমাম কোকব নূরানি। দীর্ঘ ভাষণে বেশকিছু বিতর্কিত মন্তব্যও করেন তিনি। দীর্ঘ ভাষণ পর্বে ইমাম মন্তব্য করেন, “সূর্য পৃথিবীকে প্রদক্ষিণ করে।” ইমামের এই বক্তব্য সরাসরি সম্প্রচারিত হয়। ফলে, দ্রুত ছড়িয়ে পড়ে ইমামের বিজ্ঞান তত্ত্ব। শিক্ষিত মুসলিম সমাজেও নিন্দার ঝড় উঠতে থাকে।

সোশ্যাল মিডিয়ার কল্যাণে তা মুহূর্তেই হাতে হাতে ঘুরতে থাকে ইমামের বিতর্কিত মন্তব্যের ভিডিও। ৪৮ সেকেন্ডের ভিডিওটি টুইটারে পোস্ট হতেই কমেন্টের ঝড় উঠতে থাকে। তেড়েফুঁড়ে নামেন বিজ্ঞানের পড়ুয়ারা। প্রকাশ্যেই ইমামের বিরুদ্ধে সরব হন তাঁরা।

অভিযুক্ত ইমামকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ারও দাবি উঠতে থাকে। তবে, সোশ্যাল মিডিয়ায় হইচই শুরু হলেও “কুছ পরোয়া নেই” অভিযুক্ত ইমামের। বলেন, “বিজ্ঞান বলেছে, পৃথিবী সূর্যের চারিদিকে ঘুরে। কিন্তু, বাস্তবে, পৃথিবীর চারদিকেই ঘুরে সূর্য।”

সূত্র : সংবাদ প্রতিদিন (ভারত), ২৬ অক্টোবর ২০১৮

Similar Posts

error: Content is protected !!