কিশোরগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা

বিশেষ প্রতিনিধি ।।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ কিশোরগঞ্জ জেলার সদর উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (বিদ্যালয়) নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জ জেলা শহরের ঐতিহ্যবাহী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু রাসেল ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রোকন উদ্দিন আহম্মদ স্বাক্ষরিত সোমবার (২৯ এপ্রিল, ২০২৪) এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে।

মোকাররম হোসেন শোকরানা এ নিয়ে উপজেলায় পঞ্চমবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হলেন। তবে সর্বশেষ টানা তৃতীয়বার উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন তিনি। এর আগে ২০১৮ ও ২০২৩ সালে তিনি জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

মোকাররম হোসেন শোকরানা ২০১২ সালের ৫ মে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর থেকে তার দক্ষ নেতৃত্বে বিদ্যালয়টি শিক্ষা, খেলাধুলা ও সহপাঠ কার্যক্রমে উত্তরোত্তর উন্নতি ও কৃতিত্ব দেখিয়ে আসছে।

তার সুযোগ্য পরিচালনায় ২০১৯ সালের জুলাই মাসে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় ব্রিটিশ কাউন্সিলের কানেক্টিং ক্লাসরুমের অধীনে আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড (ফুল) লাভ করে।

আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকালে মোকাররম হোসেন শোকরানা ২০১৬, ২০১৮, ২০২২, ২০২৩ এবং চলতি ২০২৪ সালে পাঁচ বার কিশোরগঞ্জ সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।

জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানার বাবা মিয়া হোসেন (মিয়া হোসেন মাস্টার হিসেবে পরিচিত) নিকলী শহীদ স্মরণিকা বালিকা উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক ছিলেন।

জেলার নিকলী উপজেলার শহীদ স্মরণিকা বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে মোকাররম হোসেন শোকরানার কর্মজীবনের শুরু হয়। তিনি নিকলী উপজেলার গর্বিত সন্তান।

মোকাররম হোসেন শোকরানার সফলতায় নিকলী উপজেলাকেন্দ্রিক প্রথম অনলাইন সংবাদমাধ্যম “আমাদের নিকলী ডটকম” পরিবার অভিনন্দন জানিয়েছে।

Similar Posts

error: Content is protected !!