গুলশান হামলার অন্যতম নিহত জঙ্গি খায়রুলের বাবা-মা আটক

gulshan attack khairul

জি আর শিপন, বগুড়া সংবাদদাতা ।।
সদ্য বিশ্বকাঁপানো রাজধানীর গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে হত্যাযজ্ঞে অংশ নেয়া জঙ্গিদের মধ্যে বগুড়ার খায়রুল অন্যতম। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবি দেখে বাবা-মা ও প্রতিবেশিরা খায়রুলকে শনাক্ত করে। এ ঘটনার প্রেক্ষিতে রোববার সন্ধ্যায় খায়রুলের বাবা আবু হোসেন ও মা পেয়ারা বেগমকে আটক করে পুলিশ।

খায়রুল বগুড়ার শাজাহানপুর উপজেলার চোপিনগর ইউনিয়নের বৃ-কুষ্টিয়া গ্রামের দিনমজুর আবু হোসেনের ছেলে। দুই মেয়ে ও এক ছেলের মধ্যে খায়রুল বড়।

স্থানীয়রা জানায়, বৃ-কুষ্টিয়া দারুল হাদিস সালাদিয়া কাওমি মাদরাসায় পড়াশোনা শুরু করেন খায়রুল। এরপর বিহিগ্রাম ডিইউ সেন্ট্রাল ফাজিল মাদরাসা থেকে দাখিল পাস করেন।

gulshan attack khairul

এ ব্যাপারে চোপিনগর ইউনিয়ন পরিষদের সদস্য শাহজাহান আলী জানান, প্রথমে গণমাধ্যমে ছবি দেখেই গ্রামে জানাজানি হয়। রোববার সন্ধ্যায় গোয়েন্দা পুলিশ একটি ছবি নিয়ে বাড়িতে আসেন। প্রথমে তার বাবা-মা ছবিটি চিনতে পারছেন না বলে জানান। পরে পুলিশ কর্মকর্তারা খায়রুলের ছবি দেখতে চাইলে বিষয়টি বেরিয়ে আসে। পরে পুলিশ খায়রুলের মা-বাবাকে আটক করে নিয়ে যায়।

এ সময় খায়রুলের মা পেয়ারা বেগম পুলিশকে জানায়, এক বছর ধরে খায়রুল বাড়ি থেকে নিখোঁজ ছিল। স্থানীয় সাংবাদিকদের কাছে হারানো বিজ্ঞপ্তি দেয়ার জন্য আট-নয় মাস আগে গিয়েছিলেন তার বাবা-মা। কিন্তু থানায় জিডি করতে হবে বলে আর বিজ্ঞপ্তি দেননি।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত শুক্রবার রাত পৌনে ৯টার দিকে জঙ্গিরা গুলশানের হলি আর্টিজান বেকারিতে হত্যাযজ্ঞ চালায়। এ ঘটনায় ২০ জন জিম্মি, ৬ জন জিম্মিকারী ও দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২৮ জনের প্রাণহানি ঘটে।

Similar Posts

error: Content is protected !!