কঠোর নিরাপত্তায় বাজিতপুরে তাজিয়া মিছিল অনুষ্ঠিত

tajia michil bajitpur

মো. আরিফুল ইসলাম, বাজিতপুর সংবাদদাতা।।

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় কারবালার মর্মান্তিক ঘটনার স্মরণে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল ও অন্যান্য কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। পবিত্র আশুরাকে ঘিরে উপজেলার পৌরশহরসহ ১১ ইউনিয়নে বিভিন্ন কার্যক্রম পালন করেছে উপজেলাবাসী।

এ বছর উপজেলার সবচেয়ে বড় তাজিয়া মিছিল বের হয়েছে পৌরশহরের দেওয়ান বাড়ি থেকে। বিকাল ৪টায় তাজিয়া মিছিলটি দেওয়ান সৈয়দ খসরু সাহেবের নেতৃত্বে বের হয়ে পৌরশহরের সড়ক প্রদক্ষিণ করে উপজেলায় সবচেয়ে জনসমাগমের স্থান পৌরশহরের নিকটবর্তী সরারচর ইউনিয়নের বেকী ইমাম বাড়িতে গিয়ে অন্যান্য এলাকা থেকে আসা তাজিয়া মিছিলগুলোর সাথে সমবেত হয়।

tajia michil bajitpur

অন্যদিকে গত বছর পুরান ঢাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতিতে বোমা হামলার কারণে এবার দেশের অন্যান্য স্থানের মতো আশুরাকে ঘিরে আগে থেকেই বাজিতপুরে ব্যাপক নিরাপত্তা গ্রহণ করেছিল উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় দেওয়ান বাড়ির তাজিয়া মিছিল ও সমাবেত স্থান বেকী ইমাম বাড়িকে ঘিরে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বেকী ইমাম বাড়িতে সকাল থেকেই মোতায়েন করা হয় পুলিশ। এছাড়া অপ্রত্যাশিত ঘটনা এড়াতে দেওয়ান বাড়ির তাজিয়া মিছিলের সামনে ও পেছনে অবস্থান করে পুলিশ কর্মকর্তারা।

উপজেলার সবচেয়ে বড় মিছিলটিতে অংশগ্রহণকারীরা হাতে লাল পতাকা এবং মাথায় কালো কাপড় বেঁধে ঘোড়া নিয়ে শোক প্রকাশ করে।

tajia michil bajitpur

এদিকে এবার তাজিয়া মিছিল ও সমবেত স্থানকে ঘিরে কঠোর নিরাপত্তা গ্রহণের মাধ্যমে সুশৃঙ্খলভাবে আচার অনুষ্ঠান করতে পারায় প্রশাসনের এ ব্যবস্থাকে সাধুবাদ জানিয়েছে মিছিলটিতে অংশ নেয়া সাধারণ জনগণ। এজন্য তারা সরকার ও প্রশাসনকে ধন্যবাদ জানান।

Similar Posts

error: Content is protected !!