হাওরের ক্ষতিগ্রস্তদের যতদিন প্রয়োজন খাদ্য সহায়তা দেয়া হবে : মায়া

আমাদের নিকলী ডেস্ক ।।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, সরকারের হাতে পর্যাপ্ত খাদ্যশস্য রয়েছে। হাওর এলাকায় ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে যতদিন প্রয়োজন খাদ্য সহায়তা দেয়া হবে। যেসব এলাকায় খাদ্যশস্যের প্রয়োজন অনতিবিলম্বে চাহিদাপত্র প্রেরণ করতে হবে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া মঙ্গলবার ১১ এপ্রিল কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার বন্যাদুর্গত আশপাশ এলাকা পরিদর্শন শেষে আঃ গনি ভূঁইয়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন। বাসস

স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ রিয়াজ আহমেদ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী পরে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে খাদ্যশস্য বিতরণ করেন। সামনে আরো বড় বন্যার আশংকা উল্লেখ করে আগাম গো-খাদ্য সংরক্ষণ করে রাখার পরামর্শ দেন মন্ত্রী। এছাড়া ইটনা উপজেলার বিভিন্ন দুর্গত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন।

এসময় তিনি বলেন, যে কোন দুর্যোগের পূর্ব প্রস্তুতি মানুষের যানবাহনের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে পারে। জেলার সকল ঘূর্ণিঝড় ও বন্যা আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেন। প্রয়োজনমত ত্রাণসামগ্রী সংরক্ষণ করে রাখা এবং প্রত্যেক উপজেলা কমিটির সভা করে কার্যক্রম পূর্ব প্রস্তুতির ওপর তিনি গুরুত্বারোপ করেন।

Similar Posts

error: Content is protected !!