ভৈরবে সাংবাদিকের ওপর হামলা, বিএনপি নেতা গ্রেফতার

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।।

কিশোরগঞ্জের ভৈরবে জমি সংক্রান্ত বিবাদের জেরে সালিশ দরবারে একপক্ষের হয়ে কথা বলায় প্রতিপক্ষের লোকজনের হামলায় দৈনিক আমাদের কণ্ঠের উপজেলা প্রতিনিধি আশরাফুল আলম আহত হয়েছেন। এ সময় ওই সাংবাদিকের বড়ভাই মজিবুর রহমানও হামলার স্বীকার হন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৯ জুন শুক্রবার রাতে বিএনপি নেতা বরজু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের মিরারচর গ্রামের মৃত আব্দুল কাদিরের সন্তানদের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ বিরোধের জেরে ৮ জুন বৃহস্পতিবার শালিস দরবারে আব্দুল কাদিরের বড় ছেলে আব্দুর সাত্তারের পক্ষে আসা দরবারি এলাকার বিএনপি নেতা বরজু মিয়া (৪৮) অন্যায়ভাবে অপর ভাইদের ওপর রায় চাপিয়ে দেয়ার চেষ্টা করেন।

এসময় দৈনিক আমাদের কণ্ঠের উপজেলা প্রতিনিধি আশরাফুল আলমের বড় ভাই মজিবুর রহমান প্রতিবাদ করলে বরজু মিয়া ও তার লোকজন দেশী অস্ত্রে সজ্জিত হয়ে তার ওপর হামলা চালায়। এ সময় আশরাফুল তার ভাইকে বাঁচাতে গেলে তিনিও হামলার শিকার হন। পরে ঘটনাস্থল থেকে সাংবাদিক ও তার বড় ভাইকে গুরুতর আহত অবস্থায় স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিত্সার পর উন্নত চিকিত্সার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে ঘটনার সত্যতা স্বীকার করে ভৈরব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান জানান, এ ঘটনায় আহতদের বাবা থানায় মামলা রুজু করার পর অভিযোগের প্রেক্ষিতে প্রধান আসামি বরজু মিয়াকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের দ্রুত গ্রেফতার করতে পুলিশ অভিযান পরিচালনা করছে।

এদিকে সাংবাদিক আশরাফুল আলমের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ভৈরবে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মী। তারা অবিলম্বে আশরাফুল আলমের ওপর হামলাকারীদের গ্রেফতার করে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

Similar Posts

error: Content is protected !!