খালিয়াজুরীতে হাওরে মাছ ধরা উন্মুক্ত করতে ইউএনও বরাবর অভিযোগ

খালিয়াজুরী (নেত্রকোনা) প্রতিনিধি ।।

ভাসান পানিতে মাছ ধরার দাবিতে যৌথ উদ্যোগে মিছিল ও অভিযোগ দায়ের করেছে নেত্রকোনা জেলার হাওর কনভেনশন ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), খালিয়াজুরী উপজেলা কমিটি ও উপজেলা মৎস্যজীবিরা। তারা মিছিল নিয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, উপজেলার বিভিন্ন হাওরে উন্মুক্ত জলাশয়ে ইজারাদারদের নিয়োগকৃত পাহারাদাররা মাছ ধরতে বাধা দিচ্ছে। এমনকি ফসলহারা নিঃস্ব কৃষক ও মৎস্যজীবিরা মাছ ধরতে গেলে তাদের অকথ্য ভাষায় গালিগালাজ হুমকি ও ভয়ভীতি দেখিয়ে জাল নিয়ে যায় এবং মারধর করতে উদ্যত হয়।

পরে খালিয়াজুরী কলেজ মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন রঞ্জিত সরকার, বক্তব্য রাখেন : জেলা নাগরিক আন্দোলনের সদস্য সচিব হারুন অর রশিদ তালুকদার, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক লনীনি কান্ত সরকার, জেলা সংগ্রামী ওয়ার্কার্স পার্টির সভাপতি সজিব সরকার, কমরেড গোলাম রব্বানী, স্থানীয় কৃষক নেতা তপন বাঙ্গালী, মোহন দেবরায় ও জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক পার্থ পতিম প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মেদ বলেন, আমি জেলায় মাসিক সভায় আছি, মোবাইল ফোনে অভিযোগের কথা শুনেছি। উভয় পক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Similar Posts

error: Content is protected !!