অষ্টগ্রামে কৃষক হত্যায় ৭ জনের যাবজ্জীবন

আমাদের নিকলী ডেস্ক ।।

কিশোরগঞ্জের অষ্টগ্রামে কৃষক আব্বাস আলী হত্যা মামলায় তিন ভাইসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়। বৃহস্পতিবার সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন অষ্টগ্রাম উপজেলার কাস্তল শেখেরহাটি গ্রামের বাসিন্দা মঙ্গু মিয়া, জঙ্গু মিয়া, মঞ্জু মিয়া, এনায়েত, কাকন মিয়া, কাজল ও দুলু মিয়া। এদের মধ্যে মঞ্জু পলাতক আছেন।

মামলার বিবরণে জানা গেছে, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০০৫ সালের ২৩ জুলাই সকালে জেলার অষ্টগ্রাম উপজেলার কাস্তল শেখেরহাটি গ্রামের কৃষক আব্বাস আলীকে তার নিজ বাড়িতে বল্লমের আঘাতে হত্যা করে আসামিরা। এ ঘটনায় নিহতের স্ত্রীর বড় ভাই মিরু মিয়া বাদী হয়ে ওই দিন রাতে ১১ জনকে আসামি করে অষ্টগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন।

তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা ও অষ্টগ্রাম থানার এসআই আব্দুল করিম। অভিযোগপত্রে দুইজনের নাম বাদ দেয়া হয়। বিচার চলাকালে আসামি পুতুল বেগম ও নওয়াব মিয়ার মৃত্যু হওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়।

দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার আদালত সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি সৈয়দ শাহজাহান। আসামি পক্ষে ছিলেন অ্যাভোকেট রাখাল চন্দ্র সরকার।

সূত্র : জাগো নিউজ

Similar Posts

error: Content is protected !!