ধামইরহাটে বিনামূল্যে সার ও বীজ পেল ২ হাজারের অধিক কৃষক

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

ধামইরহাটে ২০১৯-২০ অর্থবছরে কৃষি প্রণোদনার আওতায় কৃষকদের মাঝে বিনামুল্যে সার বীজ বিতরণ করা হয়েছে। ২১ নভেম্বর বেলা ১১টায় উপজেলা চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সার-বীজ বিতরণ উপলক্ষে ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ২ হাজার ২৯৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী, পৌর মেয়র আমিনুর রহমান, ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কা, কৃষি অফিসার মো. সেলিম রেজা, কাউন্সিলর মুক্তাদিরুল হক, ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান, ফজলুর রহমান, ইমরুল কায়েম, ধামইরহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম, সিনিয়র সাংবাদিক এম এ মালেক, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবুমুছা স্বপন, সাংবাদিক অরিন্দম মাহমুদ, পাস্কায়েল হেমরম প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার সেলিম রেজা জানান, আজকে ১ হাজার ২০ কৃষক প্রত্যেককে ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি পটাশ বিতরণ করা হয় এবং পরবর্তীতে আরও ৬শত জন কৃষক প্রত্যেককে ২কেজি ভুট্টা বীজ,২০ কেজি ডিএপি এবং ১০ কেজি পটাশ সার, ৬শত ৭৫ জন কৃষককে ৫কেজি মুগ ডালবীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি পটাশ বিতরণ করা হয়।

Similar Posts

error: Content is protected !!