বিকেএসপির ছাত্রাবাস সংস্কার ও আসন সংখ্যা বৃদ্ধির সুপারিশ

BKSP

আমাদের নিকলী ডেস্ক ।।

দশম জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠকে বিকেএসপির ছাত্রাবাসের প্রয়োজনীয় সংস্কার, বিকেএসপিতে জনপ্রিয় খেলাগুলোর আসন সংখ্যা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বাসস

২৭ জুন সোমবার সংসদ ভবনে কমিটি সভাপতি মো: জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটি সদস্য প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, আরিফ খান জয়, নাহিন রাজ্জাক, এ.এম. নাঈমুর রহমান, মো: মাহবুব আলী, মো: নূরুল ইসলাম তালুকদার এবং আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী অংশগ্রহণ করেন।

বৈঠকে এসপিসিপিডি প্রকল্পের যুব উন্নয়ন সাব-কমিটির আহবায়ক বেগম সানজিদা খানম, সদস্য শিরীন আখতার, ফকরুল ইমাম এবং ফরহাদ হোসেন যোগদান করেন।

যুব উন্নয়ন সাব-কমিটির বিএপিপিডি (বাংলাদেশ এসোসিয়েশন অফ পার্লামেন্টারিয়ানস অন পপুলেশন এন্ড ডেভেলপমেন্ট) কার্যক্রম কমিটির সদস্য ফকরুল ইমাম বিস্তারিতভাবে উপস্থাপন করেন।

বৈঠকে যুব উন্নয়ন সাব-কমিটি বিএপিপিডি’র পত্রের প্রেক্ষিতে উক্ত কমিটির সাথে যুব উন্নয়ন বিষয়ে এবং অতি অল্প সময়ে বিকেএসপি’র ইন্ডোর হ্যাঙ্গার সিস্টেম নষ্ট হওয়া, ভর্তিতে সিলেকশন এর বিষয় নিউট্রেশন, ভাল খেলোয়াড় কম বের হওয়ার কারণ এবং বিকেএসপিকে আধুনিকায়ন করাসহ সার্বিক কার্যক্রমের ওপর স্থায়ী কমিটি কর্তৃক গঠিত ১নং সাব-কমিটির প্রতিবেদন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

যুব উন্নয়ন সাব-কমিটি বিএপিপিডি’র উপস্থাপিত তথ্যের আলোকে বিস্তারিত বিষয়ে কমিটির পরবর্তী বৈঠকে আলোচনা করার সুপারিশ করা হয়।

বিকেএসপি’র ইন্ডোর হ্যাঙ্গারের অবশিষ্ট কাজগুলো সঠিকভাবে বুঝে নেওয়ার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক, বিকেএসপির মহাপরিচালক, এসপিসিপিডির প্রকল্প পরিচালকসহ জাতীয় সংসদ সচিবালয়ে এবং মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

Similar Posts

error: Content is protected !!